Advertisement
২০ অক্টোবর ২০২৪
Narendra Modi

নরেন্দ্র মোদীকে ১০০ টাকা পাঠালেন আদিবাসী মহিলা, ধন্যবাদও জানালেন! কী বললেন প্রধানমন্ত্রী?

ওড়িশার সুন্দরগড় জেলায় বিজেপির সদস্য সংগ্রহ অভিযান চলছিল। সেই সময় ভিড়ের মধ্যে থেকে এক আদিবাসী মহিলা এগিয়ে এসে ১০০ টাকা দেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতিকে।

(বাঁ দিকে) আদিবাসী সেই মহিলা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ডান দিকে)।

(বাঁ দিকে) আদিবাসী সেই মহিলা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১১:৪৭
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ১০০ টাকা পাঠালেন ওড়িশার এক আদিবাসী মহিলা। ওড়িশার সুন্দরগড় জেলায় বিজেপির সদস্য সংগ্রহ অভিযান চলছিল। সেই সময় ভিড়ের মধ্যে থেকে এক আদিবাসী মহিলা এগিয়ে আসেন। সেই সদস্য অভিযানে গিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি বৈজয়ন্ত জয় পান্ডা। তিনি যখন এক এক করে সকলের সঙ্গে দেখা করছিলেন, সেই সময়েই ওই আদিবাসী মহিলা এগিয়ে এসে তাঁর হাতে ১০০ টাকা ধরিয়ে দেন। প্রধানমন্ত্রীর কাছে টাকাটি পৌঁছে দেওয়ার অনুরোধ জানান।

সদস্য অভিযানের কয়েকটি ছবি সমাজমাধ্যমে শেয়ার করেছেন বৈজয়ন্ত। পাঁচ বারের বিজেপি সাংসদ বলেন, ‘‘আমার হাতে ১০০ টাকা ধরিয়ে দেন আদিবাসী মহিলা। টাকাটি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়ার জন্য অনুরোধ করেন। শুধু তা-ই নয়, নারীদের জন্য প্রধানমন্ত্রীর প্রচেষ্টার প্রশংসা করে তাঁকে ধন্যবাদজ্ঞাপনও করেন।’’

বৈজয়ন্ত সেই ছবি প্রধানমন্ত্রীকে ট্যাগ করেন। এক জন আদিবাসী মহিলার কাছ থেকে ১০০ টাকা পাওয়ার পর প্রধানমন্ত্রীও তার জবাব দিয়েছেন। এক্স হ্যান্ডলে তিনি লেখেন, ‘‘এই আশীর্বাদ পেয়ে আপ্লুত। নারীশক্তিকে নতমস্তকে প্রণাম জানাই। তাঁদের আশীর্বাদ আমাকে আরও কাজ করতে এবং বিকশিত ভারত গড়ার অনুপ্রেরণা দেয়।’’

সম্প্রতি ওড়িশায় ক্ষমতায় এসেছে বিজেপি। নবীন পট্টনায়েকের বিজু জনতা দলকে ক্ষমতা থেকে সরিয়ে পূর্ব ভারতের এই রাজ্যের মসনদ দখল করেছে পদ্মশিবির। ১৪৭ আসনের মধ্যে ৭৮টি জিতেছে বিজেপি। ৫১টি পেয়েছে বিজেডি। কংগ্রেস পেয়েছে ১৪টি আসন। এ বছরের লোকসভা নির্বাচনেও ২১টি আসনের মধ্যে ২০টি পেয়েছে বিজেপি।

অন্য বিষয়গুলি:

Narendra Modi Tribal woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE