Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kota

কোটা থেকে আবার নিখোঁজ নিট পড়ুয়া, ঘর থেকে উদ্ধার চিঠি ঘিরে বাড়ছে রহস্য

পুলিশ সূত্রে খবর, নিখোঁজ ছাত্রের নাম আমন কুমার। তিনি বিহারের বাসিন্দা। নিটের জন্য কোচিং নিতে কোটায় এসেছিলেন। সেখানে একটি বাড়ি ভাড়া নিয়ে আমন এবং তাঁর ভাই থাকতেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৬:৪১
Share: Save:

রাজস্থানের কোটা থেকে আবারও এক নিট পড়ুয়া নিখোঁজ হয়ে গেলেন। আত্মহত্যার ঘটনা রুখতে যখন নানা রকম পদক্ষেপ করছে রাজ্য এবং জেলা প্রশাসন, তখন পর পর নিট পড়ুয়ার নিখোঁজ হওয়ার ঘটনা প্রশাসনকে নতুন সমস্যার মুখে এনে দাঁড় করিয়েছে।

পুলিশ সূত্রে খবর, নিখোঁজ ছাত্রের নাম আমন কুমার। তিনি বিহারের বাসিন্দা। নিটের জন্য কোচিং নিতে কোটায় এসেছিলেন। সেখানে একটি বাড়ি ভাড়া নিয়ে আমন এবং তাঁর ভাই থাকতেন। গত ৫ মে নিট পরীক্ষা দেন আমন। তাঁর ঘর থেকে একটি চিঠি উদ্ধার হয়েছে। তাতে লেখা, “আমাকে বাঁধের কাছে খুঁজে পাবে।”

ঘুম থেকে উঠে দাদাকে খুঁজে না পেয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন আমনের ভাই। সঙ্গে সঙ্গে তিনি বাড়িতে বিষয়টি জানান। শুধু তাই-ই নয়, তাঁর বন্ধুদের বিষয়টি জানান। ঘর থেকে একটি চিঠিও পান তিনি। আমনের ভাই রৌনক জানান, সোমবার রাত ২টোর সময়েও দাদার সঙ্গে কথা হয়েছিল। তার পর তিনি নিখোঁজ হয়ে যান। পুলিশ জানিয়েছে, আমনের খোঁজে একটি দল গঠন করা হয়েছে। রেলস্টেশন, বাঁধ এবং আরও বেশ কিছু জায়গায় তল্লাশি চালানো হয়েছে। তবে মঙ্গলবার দুপুর পর্যন্ত তাঁকে খুঁজে পাওয়া যায়নি।

গত মাসেও কোটা থেকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন এক নিট পড়ুয়া। পুলিশ সূত্রে খবর, নিখোঁজ ছাত্রীর নাম তৃপ্তি সিংহ। তিনি উত্তরপ্রদেশের বাসিন্দা। এক সপ্তাহ ধরে তিনি নিখোঁজ। জানা গিয়েছে, ২০২৩ সালে কোটায় নিটের কোচিং নিতে এসেছিলেন তৃপ্তি। সেখানেই একটি বাড়িতে পেয়িং গেস্ট হিসাবে থাকতেন। গত ২১ এপ্রিল সকাল ৭টায় পরীক্ষা দেওয়ার জন্য বেরিয়েছিলেন তৃপ্তি। কিন্তু তার পর আর ফেরেননি বলে দাবি বাড়ির মালিকের। তাঁর মোবাইলে যোগাযোগও করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kota NEET
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE