Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kota Student Missing

কোটা থেকে উধাও পুত্রকে গোয়ায় খুঁজে পেলেন বাবা! ‘নিষ্ক্রিয়’ পুলিশ, ২৩ দিন ধরে কোথায় ঘুরলেন যুবক

নিট পরীক্ষার প্রস্তুতি নিতে কোটায় পাঠানো হয়েছিল ১৯ বছরের যুবককে। পরীক্ষা খারাপ হওয়ার পর তিনি পালিয়ে যান। বাড়ির জন্য চিঠিও লিখে গিয়েছিলেন তিনি।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৬:৫৩
Share: Save:

২৩ দিন আগে কোটা থেকে হারিয়ে গিয়েছিলেন যুবক। অবশেষে তাঁকে খুঁজে পাওয়া গেল। গোয়া থেকে তাঁকে উদ্ধার করলেন যুবকের বাবা এবং পরিবারের অন্যান্য সদস্যেরা। অভিযোগ, পুলিশ নিষ্ক্রিয় ছিল। পরিবারকেই তাই এ বিষয়ে উদ্যোগী হতে হয়। ২৩ দিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেরিয়েছেন ওই যুবক।

রাজস্থানের সওয়াই মাধোপুর এলাকার বাসিন্দা ওই যুবক। নিট পরীক্ষার প্রস্তুতি নিতে তাঁকে কোটায় পাঠানো হয়েছিল। কিছু দিন আগে নিটের পরীক্ষা দিয়ে সেখান থেকে উধাও হয়ে যান তিনি। বাড়ির জন্য একটি চিঠিও লিখে রেখে গিয়েছিলেন। বলেছিলেন কেউ যেন তাঁর জন্য চিন্তা না করেন। পাঁচ বছর পর বাড়ি ফিরবেন বলেও চিঠিতে জানিয়েছিলেন ওই যুবক। চলতি মাসের ৬ তারিখ তিনি কোটা থেকে পালিয়ে যান।

ছেলের চিঠি পেয়ে কোটার বিজ্ঞান নগর থানায় নিখোঁজ ডায়েরি করেন যুবকের বাবা। কিন্তু অভিযোগ, শহরের বাইরে তাঁকে কোথাও খোঁজার চেষ্টাই করেনি পুলিশ। উল্টে তৎপর হন পরিবারের সদস্যেরা। আত্মীয়দের নিয়ে চারটি দল তৈরি করে দেশের নানা প্রান্তে ছেলেকে খুঁজতে পাঠান বাবা। গোয়ার মদগাওঁ স্টেশনে বুধবার তাঁকে দেখতে পাওয়া যায়। গোয়া শহরে যাওয়ার ট্রেন ধরার জন্য দাঁড়িয়েছিলেন যুবক।

যুবক জানিয়েছেন, কোটা থেকে পালিয়ে প্রথমেই নিজের মোবাইল বিক্রি করে দিয়েছিলেন তিনি। বিক্রি করেছিলেন সাইকেল এবং কিছু বইপত্র। পেয়েছিলেন ১১ হাজার টাকা। সেটাই ছিল তাঁর সম্বল। পুণেতে গিয়ে একটি সস্তার মোবাইল ফোন কিনে নেন তিনি। তাতে নতুন সিম কার্ড ভরেন আধার কার্ডের সঙ্গে লিঙ্ক করিয়ে। এর পর সেখান থেকে পঞ্জাবের অমৃতসরে যান স্বর্ণমন্দির দেখতে। কাশ্মীরের বৈষ্ণো দেবী মন্দিরও দেখে ফেলেন। সেখান থেকে আগরার তাজমহল দেখে সোজা চলে যান পুরীর জগন্নাথ মন্দিরে। তামিলনাড়ুর রামেশ্বরম, কন্যাকুমারী, তিরুঅনন্তপুরম দেখে গোয়ায় যান তিনি। এর পরেও তাঁর কাছে হাজার ছয়েক টাকা পড়ে ছিল। পরিবারের অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। তারা জানিয়েছে, পরিবারের সদস্যদের সঙ্গে পুলিশের লোকও ছিলেন। যুবককে খুঁজতে তাঁরাও বিভিন্ন রাজ্যে ঘুরেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kota NEET Student Missing Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE