Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
Narendra Modi

বানচাল মোদীর পুণে সফর

পুণে মেট্রো রেলের প্রথম দফায় জেলা আদালত থেকে স্বরগেট পর্যন্ত পুরো অংশের কাজ শেষ হওয়ায় সেখানে মেট্রো রেলের প্রথম যাত্রার অনুষ্ঠানেও প্রধানমন্ত্রীর যাওয়ার কথা ছিল। বৃষ্টি ও খারাপ আবহাওয়ার জন্য সেই সফর বাতিল হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ০৯:১৩
Share: Save:

আট বছর আগে পুণে মেট্রো রেলের শিলান্যাসে গিয়েছিলেন। দু’বছর আগে প্রথম উদ্বোধনে গিয়েছিলেন। পরে আরও তিন বার যখনই পুণে মেট্রো রেলের দৈর্ঘ্য বেড়েছে, প্রতি বার নতুন নতুন অংশে মেট্রো রেলের যাত্রা শুরুর অনুষ্ঠানে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ পুণে মেট্রো রেলের প্রথম দফায় জেলা আদালত থেকে স্বরগেট পর্যন্ত পুরো অংশের কাজ শেষ হওয়ায় সেখানে মেট্রো রেলের প্রথম যাত্রার অনুষ্ঠানেও প্রধানমন্ত্রীর যাওয়ার কথা ছিল। বৃষ্টি ও খারাপ আবহাওয়ার জন্য সেই সফর বাতিল হয়েছে।

কিন্তু বিরোধীদের প্রশ্ন, একই মেট্রো প্রকল্পের উদ্বোধন করতে খোদ প্রধানমন্ত্রী পুণেতে ছ’বার যাচ্ছেন কেন? আজ শরদ পওয়ারের এনসিপি-র নেত্রী সুপ্রিয়া সুলের কটাক্ষ, ‘‘যে মেট্রো রেলের উদ্বোধনের জন্য আজ নরেন্দ্র মোদীর পুণে যাওয়ার কথা ছিল, তা ইতিমধ্যেই পাঁচ বার উদ্বোধন হয়ে গিয়েছে। প্রধানমন্ত্রী নিজেই পাঁচ বার পুণে মেট্রোর শিলান্যাস-উদ্বোধনে গিয়েছেন। আজ গেলে তা একই কাজের জন্য প্রধানমন্ত্রীর ছয় বার যাওয়া হত।’’ যে কোনও রাজ্যেই নির্বাচনের আগে প্রধানমন্ত্রী বিভিন্ন সরকারি প্রকল্পের শিলান্যাস বা উদ্বোধন করতে যান। বিরোধীদের অভিযোগ, সরকারি অনুষ্ঠানের অছিলায় মোদী আসলে ভোটের প্রচার করেন। সামনে মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচন। আজ প্রধানমন্ত্রীর প্রায় ২১ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন, শিলান্যাসের কথা ছিল। কিন্তু পুণেতে বৃষ্টিতে তা বানচাল হয়ে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Pune
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE