Advertisement
২০ অক্টোবর ২০২৪
Student Death

‘আমার কোনও দোষ ছিল না’! শিক্ষকের বিরুদ্ধে মা-বাবাকে চিঠি লিখে আত্মঘাতী একাদশ শ্রেণির পড়ুয়া

ঘটনাটি গুজরাতের রাজকোটের। শিক্ষকের বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ তুলে আত্মঘাতী হয়েছে ওই পড়ুয়া। আত্মহত্যার আগে বাবা-মাকে উদ্দেশ করে একটি সুইসাইড নোট লেখে সে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৩:০৩
Share: Save:

তার কোন দোষ ছিল না। কিন্তু তার পরেও শিক্ষক তাঁকে পুলিশের ভয় দেখাচ্ছিলেন। সেই মানসিক চাপ সহ্য করতে না পেরেই সে চরম সিদ্ধান্ত নিতে বাধ্য হল। আত্মঘাতী হওয়ার আগে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ তুলে মা-বাবাকে উদ্দেশ করে চিঠি লিখে গেল একাদশ শ্রেণির পড়ুয়া।

ঘটনাটি গুজরাতের রাজকোটের। শিক্ষকের বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ তুলে আত্মঘাতী হয়েছে ওই পড়ুয়া। আত্মহত্যার আগে বাবা-মাকে উদ্দেশ করে একটি সুইসাইড নোট লেখে সে। একইসঙ্গে সে ভিডিয়ো বার্তাও পাঠায়। পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া সেই সুইসাইড নোটে লেখা রয়েছে, ‘‘মা, বাবা আমার কোনও দেষ ছিল না। স্যরকে আমি বার বার বোঝানোর চেষ্টা করেছি যে, বাড়ি থেকে পরীক্ষার উত্তর লিখে আনিনি। কিন্তু তার পরেও স্যর আমাকে পুলিশে ধরিয়ে দেওয়ার ভয় দেখিয়েছেন।’’

পড়ুয়া আরও লেখে, ‘‘স্যরকে বার বার বলা সত্ত্বেও তিনি আমাকে মানসিক ভাবে নির্যাতন করছিলেন। যদি আমি এই সিদ্ধান্ত না নিতাম, তা হলে হয়তো আমাকে জেলে থাকতে হত। আমি কোনও দোষ করিনি। তোমরা ভাল থেকো।’’

পুলিশ ইতিমধ্যেই বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, পড়ুয়ার লেখা সুইসাইড নোট খতিয়ে দেখা হচ্ছে। কেন শিক্ষকের বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ তুলেছে সে, সেই বিষয়টিও তদন্ত করে দেখা হবে। তবে ছাত্র তার সুইসাইড নোট এবং ভিডিয়ো বার্তায় যাঁদের নাম উল্লেখ করেছে, তাঁদের বিরুদ্ধেও পদক্ষেপ করা হবে।

অন্য বিষয়গুলি:

Student Death Rajkot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE