Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kedarnath Landslide

কেদারনাথে গৌরীকুণ্ডের কাছে দুর্ঘটনা, বৃষ্টির জেরে ধসে চাপা পড়ে মৃত তিন পুণ্যার্থী, আহত অনেকে

স্থানীয় সূত্রে খবর, কেদারনাথে ট্রেকিং করার পথ ধরে যাচ্ছিলেন কয়েক জন পুণ্যার্থী। রবিবার সকাল থেকে ভারী বৃষ্টি চলছে। ফলে পাহাড় থেকে বিশাল পাথর গড়িয়ে এসে তাঁদের উপর আছড়ে পড়ে।

ধস পরিষ্কার করে উদ্ধারের কাজ চলছে।

ধস পরিষ্কার করে উদ্ধারের কাজ চলছে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১১:২৯
Share: Save:

উত্তরাখণ্ডের কেদারনাথে ভারী বৃষ্টির জেরে ধস নামায় চাপা পড়ে মৃত্যু হল তিন জনের। আহত হয়েছেন কয়েক জন। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে গৌরীকুণ্ডের কাছে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল।

স্থানীয় সূত্রে খবর, কেদারনাথে ট্রেকিং করার পথ ধরে যাচ্ছিলেন কয়েক জন পুণ্যার্থী। রবিবার সকাল থেকে ভারী বৃষ্টি চলছে। ফলে পাহাড় থেকে বিশাল পাথর গড়িয়ে এসে তাঁদের উপর আছড়ে পড়ে। পিষে মৃত্যু হয় তিন জনের। আহত হয়েছেন বেশ কয়েক জন। রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী এক্স হ্যান্ডলে এই ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছেন। তিনি বলেন, “উদ্ধারকাজ চলছে। পরিস্থিতির উপর নজর রাখছি।” গত কয়েক দিন ধরেই উত্তরাখণ্ডে ভারী বৃষ্টি চলছে। বৃষ্টির জেরে রাজ্যের নানা প্রান্তে ধসের ঘটনা ঘটছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার চম্পাবত, নৈনিতাল, উধমসিংহ নগরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। চূড়ান্ত সতর্কতাও জারি করা হয়েছে ওই এলাকাগুলিতে। এ ছাড়াও পৌড়ি, পিথোরাগড়, বাগেশ্বর, আলমোড়ার বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে। ধসের আশঙ্কাও করা হচ্ছে। শনিবার ধসের জেরে টনকপুর চম্পাবত জাতীয় সড়ক বন্ধ হয়ে গিয়েছে। বদ্রীনাথ হাইওয়ের বেশ কিছু জায়গায় ধস নামার কারণে যান চলাচল ব্যাহত হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kedarnath landslide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE