Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Man Washed Away

ফুলেফেঁপে ওঠা কাবেরী নদীতে ভেসে গেলেন এক যুবক, পারে দাঁড়িয়ে অসহায়ের মতো দেখলেন স্থানীয়েরা

শনিবার ঘটনাটি ঘটেছে কর্নাটকের মান্ড্যতে। কী ভাবে তিনি নদীর জলে পড়ে গেলেন তা অবশ্য জানা যায়নি। তবে এই ঘটনা জানাজানি হতেই শোরগোল পড়ে যায়।

স্থানীয়দের চোখের সামনে ভেসে গেলেন এক যুবক।

স্থানীয়দের চোখের সামনে ভেসে গেলেন এক যুবক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৭:১৭
Share: Save:

কর্নাটকে কাবেরী নদীতে ভেসে গেলেন এক যুবক। স্থানীয়েরা প্রথমে উদ্ধারের চেষ্টা করেছিলেন। কিন্তু নাগালের বাইরে চলে যাওয়ায় শেষমেশ হাল ছেড়ে দিয়েছিলেন তাঁরা। ফলে যুবককে ভেসে যেতে দেখলেন অসহায়ের মতো। এক বার জলে ডুবছিলেন, আবার ভেসে উঠছিলেন। এ ভাবে এক সময় তাঁকে তলিয়ে যেতে দেখা গেল।

শনিবার ঘটনাটি ঘটেছে কর্নাটকের মান্ড্যতে। কী ভাবে তিনি নদীর জলে পড়ে গেলেন তা অবশ্য জানা যায়নি। তবে এই ঘটনা জানাজানি হতেই শোরগোল পড়ে যায়। উদ্ধারকারী দল এবং পুলিশকে খবর দেওয়া হয়। ওই যুবকের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। কর্নাটকে গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। সেই বৃষ্টির জেরে ফুলেফেঁপে উঠেছে কাবেরী নদী। কোথাও কোথাও বিপদসীমার উপর দিয়ে বইছে। তার মধ্যেই এমন একটি ভিডিয়ো প্রকাশ্যে আসায় হুলস্থুল পড়ে গিয়েছে। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।)

কোদাগুর অবস্থা খুবই খারাপ। হারাঙ্গি, লক্ষ্মণতীর্থ এবং কাবেরী নদীর জলে প্লাবিত হয়েছে এই জেলা। শিবমোগা জেলাতেও নদীগুলি বিপদসীমার উপর দিয়ে বইছে। বহু গ্রাম প্লাবিত হয়েছে। রাজ্যের বেশ কয়েকটি জায়গায় আরও ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে মৌসম ভবন। ফলে নতুন করে বেশ কিছু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cauvery Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE