Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kanwar Yatra

ফের বিপত্তি কাঁওয়ার যাত্রায়, ঘুমন্ত পুণ্যার্থীকে পিষে দিল বাইক! জখম আরও এক

মঙ্গলবার রাতে তিন জন কাঁওয়ার তীর্থযাত্রী ক্লান্ত হয়ে রাস্তার ধারে শুয়ে পড়েছিলেন, পাশেই বসে ছিলেন আর এক জন ভক্ত। সেই সময় দ্রুত গতিতে ছুটে আসা একটি বাইক তাঁদের ধাক্কা মেরে পালিয়ে যায়।

কাঁওয়ার যাত্রার দৃশ্য।

কাঁওয়ার যাত্রার দৃশ্য। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৪:৪১
Share: Save:

মঙ্গলবার রাতে উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরে বাইক দুর্ঘটনায় নিহত হয়েছেন কাঁওয়ার যাত্রার এক পুণ্যার্থী। গুরুতর জখম আরও এক। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাস্তার ধারে এক দল তীর্থযাত্রী ঘুমোচ্ছিলেন। এই সময় একটি দ্রুতগতির বাইক তাঁদের উপর দিয়ে চলে যায়। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পুলিশ অফিসার রামাশিস যাদব সংবাদ সংস্থাকে বলেন, ‘‘জানা গিয়েছে, মঙ্গলবার রাতে তিন জন কাঁওয়ার তীর্থযাত্রী ক্লান্ত হয়ে রাস্তার ধারে শুয়ে পড়েছিলেন, পাশেই বসে ছিলেন আর এক জন ভক্ত। সেই সময় বেপরোয়া গতিতে ছুটে আসা একটি বাইক তাঁদের ধাক্কা মেরে পালিয়ে যায়।’’ ঘটনাস্থলেই নিহত হয়েছেন এক ভক্ত। বাকিদের মধ্যে গুরুতর জখম হয়েছেন এক জন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এখনও পর্যন্ত বাইক আরোহীর খোঁজ মেলেনি।

বিহার, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডে গত ২২ জুলাই থেকে শুরু হয়েছে কাঁওয়ার যাত্রা। প্রতি বছরই শ্রাবণ মাসের শুরুতে এই যাত্রায় শৈবতীর্থগুলির উদ্দেশে পাড়ি দেন পুণ্যার্থীরা। তীর্থযাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে আগে থেকেই নানা ব্যবস্থা নিয়েছিল জেলা প্রশাসন। কিন্তু, তা সত্ত্বেও সড়কপথে পুণ্যার্থীদের সুরক্ষা অধরাই।

প্রসঙ্গত, গত ২০ জুলাই হরিদ্বার যাওয়ার পথে এই মুজফ্‌ফরনগরেই পথদুর্ঘটনায় গুরুতর জখম হয়েছেন ১০ জন। মুজফ্‌ফরনগর জেলার সাথেরি গ্রামে পুণ্যার্থী-বোঝাই একটি গাড়ির টায়ার ফেটে এই বিপত্তি। এর পরেই নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে যায়। গুরুতর জখম হয়েছেন গাড়িতে থাকা ১০ জন পুণ্যার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kanwar Yatra bike accident UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE