Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
bomb

উড়ো ফোনে বোমাতঙ্ক! জম্মু-যোধপুর এক্সপ্রেস থামিয়ে তল্লাশি পঞ্জাবে, জড়াল বাংলার নাম

হুমকি পেয়ে কাসু বেগু স্টেশনে ট্রেনটি থামানো হয়। যাত্রীদের দ্রুত সরিয়ে নিয়ে গিয়ে শুরু হয় তল্লাশি। বম্ব স্কোয়াড ছাড়াও উপস্থিত সকলের নিরাপত্তা সুনিশ্চিত করতে সেখানে পৌঁছেছে দমকল এবং চিকিৎসকদের একটি দল।

ট্রেন থামিয়ে চলছে তল্লাশি।

ট্রেন থামিয়ে চলছে তল্লাশি। ছবি: এক্স (পূর্বতন টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ১৪:৫১
Share: Save:

মঙ্গলবারের ব্যস্ত সকাল। হঠাৎ পুলিশের কাছে এল হুমকি, জম্মু থেকে যোধপুরগামী ‘তাউই-ভগৎ কি কোঠি’ এক্সপ্রেসে বোমা রয়েছে। এর পরেই ছড়িয়েছে আতঙ্ক। কাসু বেগু স্টেশনে ট্রেন থামিয়ে পুরোদমে তল্লাশি শুরু করেছে পুলিশ।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই সময় জম্মু থেকে যোধপুরগামী তাউই-ভগৎ কি কোঠি এক্সপ্রেস (ট্রেন নম্বর ১৯৯২৬) ফিরোজপুরের কাছে ছিল। সেই সময়ই পুলিশের কাছে ওই হুমকির মেসেজটি পৌঁছয়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ)-র একটি দল। জানা গিয়েছে, একটি অজানা নম্বর থেকে রেল মদত অ্যাপের মাধ্যমে হুমকিটি পাঠানো হয়েছিল। সাধারণত যাত্রীরা রেল পরিষেবা সংক্রান্ত অভিযোগ দায়ের করতে ওই অ্যাপ ব্যবহার করে থাকেন। ফোন নম্বরটি খতিয়ে দেখে পুলিশ জানতে পেরেছে, সেটি পশ্চিমবঙ্গের এক ব্যক্তির নামে নথিবদ্ধ।

ফিরোজপুর থেকে ১০ কিলোমিটার দূরে কাসু বেগু স্টেশনে ট্রেনটি থামানো হয়। যাত্রীদের দ্রুত সরিয়ে নিয়ে গিয়ে শুরু হয় তল্লাশি। বম্ব স্কোয়াড ছাড়াও উপস্থিত সকলের নিরাপত্তা সুনিশ্চিত করতে সেখানে পৌঁছেছে দমকল এবং চিকিৎসকদের একটি দল। ফিরোজপুরের পুলিশ সুপার (তদন্ত বিভাগ) রণধীর কুমার জানিয়েছেন, আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। প্রয়োজনীয় সব রকম সতর্কতা নেওয়া হয়েছে। কে বা কারা এই নাশকতার হুমকি দিচ্ছে, হুমকিটি ভুয়ো কি না— এ সব দিক খতিয়ে দেখতে এই প্রতিবেদন প্রকাশের সময়ও অভিযান চালাচ্ছে পুলিশ।

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরে সম্প্রতি বেড়েছে সন্ত্রাসবাদী কার্যকলাপ। এর মধ্যেই এ রকম হুমকিতে নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb jammu & kashmir train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE