Advertisement
১৩ অক্টোবর ২০২৪
Sword Distribution

‘আমাদের বোনেদের কেউ ছুঁলে হাত কেটে নেব!’ হুমকি বিহারের বিজেপি বিধায়কের, বিলি করলেন তরোয়ালও

শনিবার সীতামঢ়ী জেলায় বিজয়দশমী উপলক্ষে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন বিজেপি বিধায়ক। সেখান থেকেই নারী সুরক্ষা প্রসঙ্গ তুলে ধরেন।

তরোয়াল বিলি করছেন বিজেপি বিধায়ক। ছবি: সংগৃহীত।

তরোয়াল বিলি করছেন বিজেপি বিধায়ক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১২:৫৭
Share: Save:

নারীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন বিহারের বিজেপি বিধায়ক মিথিলেশ কুমার। শুধু তা-ই নয়, আত্মরক্ষার্থে হাতে অস্ত্র তুলে নিতে পরামর্শ দিলেন নারীদের। শনিবার সীতামঢ়ী জেলায় বিজয়দশমী উপলক্ষে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন বিজেপি বিধায়ক। সেখান থেকেই নারী সুরক্ষা প্রসঙ্গ তুলে ধরেন।

বিধায়ক বলেন, ‘‘যদি কেউ আমাদের বোনেদের ছোঁয়ার সাহস দেখান, তা হলে তাঁর হাত তরোয়াল দিয়ে কেটে ফেলা হবে। হাত কেটে ফেলার মতো ক্ষমতা এবং সাহস জোগাতে হবে বোনেদের মধ্যে। প্রয়োজনে তা আমিও করতে পারি, আপনিও পারেন। আমাদের বোনেদের বিরুদ্ধে অন্যায়কারীদের সমূলে ধ্বংস করতে হবে।’’ তার পরই তিনি ওই অনুষ্ঠান থেকে স্কুল এবং কলেজপড়ুয়া কিশোরী, তরুণীদের হাতে অস্ত্র তুলে দেন। বিলি করেন তরোয়াল।

বিধায়ক নিজেও বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র, তরোয়াল এবং অন্য অস্ত্রেরও প্রদর্শন করেন ওই অনুষ্ঠানমঞ্চে। বিজেপি বিধায়কের এই ধরনের কর্মকাণ্ড এবং মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়ে গিয়েছে। সীতামঢ়ীর বিধায়ক মিথিলেশ। নবরাত্রি শুরু হতেই দুর্গাপুজোর বিভিন্ন প্যান্ডেলে গিয়ে তরোয়াল বিলি করেন বিধায়ক।

এক জন জনপ্রতিনিধি হয়ে কী ভাবে অস্ত্র বিলি করছেন বিধায়ক, তা নিয়ে ইতিমধ্যেই সমালোচনা এবং চর্চা শুরু হয়ে গিয়েছে বিহারের রাজনৈতিক মহলে।

অন্য বিষয়গুলি:

Sword Bihar BJP MLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE