Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Thane Hoarding Collapsed

মুম্বইয়ের পর ঠাণে, ঝড়বৃষ্টিতে হোর্ডিং ভেঙে পড়ল রাস্তায়, আহত দুই, তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত

রাস্তার পাশে দাঁড় করানো ছিল বেশ কয়েকটি অটো এবং গাড়ি। ফুটপাথ দিয়ে পথচারীরা হেঁটে যাচ্ছিলেন। আচমকাই দমকা হাওয়ায় সেই রাস্তার উপরে থাকা একটি বিশাল হোর্ডিং ভেঙে পড়ে।

ঠাণেতে ভেঙে পড়েছে হোর্ডিং। ছবি: এক্স।

ঠাণেতে ভেঙে পড়েছে হোর্ডিং। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১৩:১৪
Share: Save:

মুম্বইয়ের ঘাটকোপারকাণ্ডের পর এ বার ঠাণে। আবারও রাস্তার উপরে থাকা বিশাল হোর্ডিং ভেঙে পড়ল বেশ কয়েকটি গাড়ি এবং পথচারীদের উপর। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে ডোম্বিভিলি এলাকায়। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

ভিডিয়োয় দেখা যাচ্ছে, মুষলধারে বৃষ্টি পড়ছে। মাঝেমাঝে বিদ্যুৎও চমকাচ্ছে। তার সঙ্গে চলছে ঝোড়ো হাওয়া। রাস্তার পাশে দাঁড় করানো ছিল বেশ কয়েকটি অটো এবং গাড়ি। ফুটপাথ দিয়ে পথচারীরা হেঁটে যাচ্ছিলেন। আচমকাই দমকা হাওয়ায় সেই রাস্তার উপরে থাকা একটি বিশাল হোর্ডিং ভেঙে পড়ে গাড়ি এবং কয়েক জন পথচারীর উপর। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়ায়। স্থানীয়েরাই হোর্ডিংয়ের নীচে আটকে থাকা কয়েক জনকে উদ্ধার করেন।

কল্যাণের এক প্রশাসনিক আধিকারিক সচিন শেজল জানিয়েছেন, হোর্ডিংয়ের নীচে চাপা পড়ে যায় রাস্তার পাশে দাঁড় করানো তিনটি গাড়ি। তবে হোর্ডিংয়ের নীচে কারও আটকে পড়ার বিষয়টি তিনি নস্যাৎ করে দিয়েছেন। সচিন জানিয়েছেন, ঘটনার পর পরই একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে যায়। তবে হোর্ডিংটি কত বড় ছিল, কোন সংস্থা এই হোর্ডিং লাগিয়েছিল, তা খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। তবে এই ঘটনায় কেউ আহত হয়েছেন কি না, তা স্পষ্ট করেননি তিনি।

মুম্বইয়ের ঘাটকোপারে এক পেট্রল পাম্পের উপর বিশাল বিলবোর্ড ভেঙে পড়েছিল গত মে-তে। ঝোড়ো হাওয়ায় সেই বিলবোর্ড ভেঙে পড়ে তার নীচে চাপা পড়ে মৃত্যু হয় ১৬ জনের। আহত হয়েছিলেন ১০০ জনের বেশি। ঠাণের এই ঘটনার পরই প্রশ্ন উঠতে শুরু করেছে, ঘাটকোপারকাণ্ডের পরেও কেন হুঁশ ফিরছে না প্রশাসনের।


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hoardings Thane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE