Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mumbai Rain Update

মুম্বইয়ে বৃষ্টি চলছেই, শনিবার পর্যন্ত দুর্যোগের পূর্বাভাস, যাত্রীদের বিশেষ পরামর্শ ইন্ডিগোর

আগামী শনিবার পর্যন্ত ভারী বৃষ্টি চলতে পারে দেশের বাণিজ্যনগরীতে। শুক্রবার ভোর থেকে শুরু হওয়া বৃষ্টির জেরে মুম্বইয়ের নিচু জায়গাগুলি নতুন করে জলমগ্ন হয়ে পড়ে।

Mumbai Rain

বৃষ্টিতে জলমগ্ন মুম্বই। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১১:৪৩
Share: Save:

ভারী বৃষ্টির জেরে দুর্যোগ অব্যাহত মুম্বইয়ে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী শনিবার পর্যন্ত ভারী বৃষ্টি চলতে পারে দেশের বাণিজ্যনগরীতে। শুক্রবার ভোর থেকে শুরু হওয়া বৃষ্টির জেরে মুম্বইয়ের নিচু জায়গাগুলি নতুন করে জলমগ্ন হয়ে পড়ে। শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে শুরু হয় যানজট।

বৃষ্টির প্রভাব পড়ে বিমান পরিষেবাতেও। বেশ কয়েকটি বিমান দেরিতে ছাড়ে। এই পরিস্থিতিতে ইন্ডিগোর তরফে যাত্রীদের পরামর্শ দিয়ে বলা হয়েছে, বাড়ি থেকে বেরোনোর আগে প্রত্যেকে যেন বিমান ওঠানামার সূচি খেয়াল করেন। যাত্রীদের অনাবশ্যক ভোগান্তির হাত থেকে রক্ষা করতেই এই পরামর্শ বলে উড়ান সংস্থাটির সূত্র মারফত জানা গিয়েছে।

শুক্রবার সকালে মুম্বইয়ের এপিএমসি মার্কেট, কিংস সার্কল, চেম্বুরের মতো এলাকাগুলোয় জল দাঁড়িয়ে। হাঁটুজল পেরিয়েই কর্মস্থলে যেতে দেখা যায় মুম্বইকরদের। তবে ট্রেন পরিষেবা এখনও পর্যন্ত মোটের উপর স্বাভাবিক রয়েছে। দূরপাল্লা কিংবা লোকাল— কোনও ট্রেনই বাতিল করা হয়নি।

গত ২৪ ঘণ্টায় শুধু মুম্বইতেই ৯৩.৬৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মহারাষ্ট্রের অন্য জেলাগুলিতেও ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা বায়ুর সঙ্গে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর মুখোমুখি সংঘাতের জেরেই বৃষ্টির অনুকূল পরিবেশ তৈরি হচ্ছে। শুক্রবারই মুম্বইয়ে শিল্পপতি মুকেশ অম্বানীর পুত্র অনন্ত অম্বানীর বিবাহ। ফলে শহরে উপস্থিত হবেন দেশ-বিদেশের অতিথি-অভ্যাগতেরা। তার আগেই ভারী বৃষ্টির জেরে যানজট চিন্তায় রাখছে প্রশাসনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rain Mumbai traffic jam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE