Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Haryana

শিয়রে বিধানসভা নির্বাচন, ভোট ফেরাতে বিনামূল্যে বাস পরিষেবা ঘোষণা হরিয়ানার বিজেপি সরকারের

হরিয়ানা সরকার শুক্রবার থেকে রাজ্যে ‘হ্যাপি কার্ড’ বিলি করতে শুরু করেছে। মুখ্যমন্ত্রী সাইনি ঘোষণা করেছেন, এই কার্ডের মাধ্যমে রাজ্যের মানুষ বিনামূল্যে বাসে যাতায়াত করতে পারবেন।

হরিয়ানার মুখ্যমন্ত্রী নয়াব সিংহ সাইনি।

হরিয়ানার মুখ্যমন্ত্রী নয়াব সিংহ সাইনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ১৭:৪৩
Share: Save:

লোকসভা নির্বাচন হয়ে গিয়েছে। এখন শিয়রে কড়া নাড়ছে বিধানসভা নির্বাচন। লোকসভার ফল দেখে হরিয়ানায় অস্বস্তিতে বিজেপি। তার মাঝেই সেখানকার বিজেপি সরকার নতুন প্রকল্প ঘোষণা করল। বিনামূল্যে গরিবদের বাস পরিষেবা দেওয়ার কথা জানাল তারা।

হরিয়ানা সরকার শুক্রবার থেকে রাজ্যে ‘হ্যাপি কার্ড’ বিলি করতে শুরু করেছে। মুখ্যমন্ত্রী নয়াব সিংহ সাইনি ঘোষণা করেছেন, এই কার্ডের মাধ্যমে রাজ্যের মানুষ বছরে এক হাজার কিলোমিটার পর্যন্ত রাস্তা বিনামূল্যে যাতায়াত করতে পারবেন। হরিয়ানার যে সমস্ত নাগরিকের বাৎসরিক আয় এক লক্ষ টাকা কিংবা তার চেয়ে কম, তাঁরা এই সুবিধা পাবেন। এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে অন্ত্যোদয় পরিবার পরিবহণ যোজনা।

প্রাথমিক ভাবে গুরুগ্রাম এবং সংলগ্ন এলাকায় কার্ড বিলি করা শুরু করেছে হরিয়ানা সরকার। তাদের এক আধিকারিক বলেন, ‘‘এখনও পর্যন্ত ৫৯,৭০৮ জনের হাতে হ্যাপি কার্ড তুলে দেওয়া হয়েছে। মোট ২৩ লক্ষ মানুষ এই প্রকল্পের সুবিধা পাবেন।’’ উল্লেখ্য, কর্নাটকের কংগ্রেস সরকার এবং দিল্লির আপ সরকারও এর আগে এই ধরনের প্রকল্প এনেছিল।

আগামী চার মাসের মধ্যে হরিয়ানায় বিধানসভা নির্বাচন হওয়ার কথা। তার আগে লোকসভা নির্বাচনের ফলাফল রাজ্য বিজেপির কাছে ভাল বার্তা নিয়ে যায়নি। সেখানে ১০টি আসনের মধ্যে মাত্র পাঁচটিতে জয় পেয়েছে বিজেপি। বাকি পাঁচটি জিতেছে কংগ্রেস। অনেকে মনে করছেন, এই ফল দেখে রাজ্যে টনক নড়েছে বিজেপির। তাই তড়িঘড়ি এই প্রকল্প চালু করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haryana BJP Bus Services
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE