Advertisement
০৩ জুলাই ২০২৪
Maoist arrested

ঝাড়খণ্ডের পলামুর জঙ্গলে পুলিশের জালে চার সশস্ত্র মাওবাদী, সূত্র মারফত খবর পেয়েই অভিযান

বারওয়াডির এসডিপিও ভেঙ্কটেশ প্রসাদ সাংবাদিক বৈঠকে বলেন, ‘‘ধৃতদের কাছ থেকে দু’টি দেশি পিস্তল, আটটি কার্তুজ, একটি মোবাইল ফোন এবং তিনটি মোটরবাইক বাজেয়াপ্ত করা হয়েছে।’’

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ২০:৩৫
Share: Save:

পলামু জাতীয় উদ্যান লাগোয়া এলাকায় সড়কে ‘নাকাবন্দি অভিযান’ চালিয়ে চার মাওবাদীকে গ্রেফতার করল ঝাড়খণ্ড পুলিশ। ধৃতেরা নিষিদ্ধ সংগঠন সিপিআই (মাওবাদী)-র দলছুট গোষ্ঠী ‘ঝাড়খণ্ড জনমুক্তি পরিষদ’ (জেজেএমপি)-র সদস্য বলে পুলিশ জানিয়েছে।

রাজধানী রাঁচী থেকে ১৬০ কিলোমিটার দূরে লাতেহার জেলার বারওয়াডি মহকুমায় সোমবার ওই অভিযান হয়। বারওয়াডির এসডিপিও (মহকুমা পুলিশ আধিকারিক) ভেঙ্কটেশ প্রসাদ সাংবাদিক বৈঠকে বলেন, ‘‘ধৃতদের কাছ থেকে দু’টি দেশি পিস্তল, আটটি কার্তুজ, একটি মোবাইল ফোন এবং তিনটি মোটরবাইক বাজেয়াপ্ত করা হয়েছে।’’

নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে স্থানীয় ছিপদোহর থানার পুলিশকর্মীরা সড়কে নাকা অভিযান চালিয়ে মোটরবাইক আরোহী চার মাওবাদীকে গ্রেফতার করেন বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে। ধৃতদের নাম বিতান লোহরা, লক্ষ্মণ লোহরা, গুড্ডু ওরফে মাছিন্দ্র লোহরা এবং বীরেন্দ্র সিংহ৷ লাতেহার জেলায় তাঁদের বিরুদ্ধে তোলাবাজির একাধিক অভিযোগ রয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE