Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Ahmedabad Delivery Agent

সাহায্যের নামে মহিলাকে যৌন হেনস্থার অভিযোগ, কাঠগড়ায় খাবার ডেলিভারি সংস্থার কর্মী

ওই ব্যক্তির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন মহিলা। ইতিমধ্যেই অভিযুক্তকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর লাইসেন্সও।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৪:৪৩
Share: Save:

‘‘দিদি একটু সাহায্য করবেন?’’ বার বার কাতর স্বরে সাহায্য চাইছিলেন। আঙুল দিয়ে ইঙ্গিত করছিলেন পায়ের দিকে। পায়ে চোট পেয়েছেন ভেবে সাহায্যের হাত বাড়াতেই মহিলাকে যৌনাঙ্গ প্রদর্শন করলেন অনলাইনে খাবার ডেলিভারি সংস্থার কর্মী। এমনই অভিযোগ তুলে সমাজমাধ্যমে সরব হয়েছেন এক মহিলা।

মঙ্গলবার রাতে গুজরাতের আমদাবাদে ঘটনাটি ঘটেছে। সমাজমাধ্যমে ঘটনার বিবরণ তুলে ধরেছেন ওই মহিলা। ঘটনার দিন রাতে বৃষ্টির মধ্যে একটি জনপ্রিয় খাবার ডেলিভারি অ্যাপ মারফত কফি অর্ডার করেছিলেন তিনি। বেশ কিছু ক্ষণ পর ডেলিভারি দিতে এসে পৌঁছন এক ব্যক্তি। দেরি হওয়া নিয়ে অভিযোগ না করলেও, বৃষ্টির কারণে পৌঁছতে দেরি হয়েছে, এই বলে বার বার মহিলার কাছে ক্ষমা চাইতে থাকেন ওই যুবক। তার পর নিজের পায়ের দিকে আঙুল দেখিয়ে সাহায্য চান। মহিলা ভেবেছিলেন হয়তো চোট পেয়েছেন ওই ব্যক্তি। সাহায্যের জন্য এগোতেই দেখতে পান, তাঁকে যৌনাঙ্গ প্রদর্শন করা হচ্ছে।

ঘটনার আকস্মিকতা কাটিয়ে উঠে প্রথমে ওই খাবার ডেলিভারি সংস্থার কাছে অভিযোগ করেন মহিলা। কিন্তু সেখানেও অপেক্ষা করে ছিল একপ্রস্ত ঝঞ্ঝাট। সংস্থার তরফে ফোন করে তাঁর সঙ্গে কথা বলতে চান এক মহিলা। অভিযোগ শোনার পর ফোনের অপর প্রান্তের ওই মহিলা বলেন, তিনি দু’পক্ষের বয়ান না শুনে কোনও পদক্ষেপ করতে পারবেন না! এক মহিলার মুখে এ রকম কথা শুনে স্তম্ভিত হয়ে যান নির্যাতিতা। এর পরেই সমাজমাধ্যমে গোটা অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন তিনি। ওই ব্যক্তির বিরুদ্ধে তুলেছেন যৌন হেনস্থার অভিযোগও।

পরে অবশ্য তাঁর সঙ্গে যোগাযোগ করেছে ওই সংস্থা। অভিযুক্তের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার আশ্বাসও দিয়েছে তারা। তবুও আতঙ্ক কাটছে না মহিলার। অভিযুক্ত তাঁর ঠিকানা জানেন, যে কোনও সময় যদি ফের তাঁর বাড়ি গিয়ে উত্ত্যক্ত করেন ওই ব্যক্তি, এই চিন্তাতেই দিন কাটছে তাঁর। সংস্থা জানিয়েছে, ইতি মধ্যে অভিযুক্তকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর লাইসেন্সও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE