Advertisement
০৩ জুলাই ২০২৪
Indian Army

লেহ্‌-র বোধি নদীতে ট্যাঙ্ক নিয়ে প্রশিক্ষণের সময় ভেসে গিয়ে মৃত্যু পাঁচ জন ভারতীয় সেনা জওয়ানের

শুক্রবার রাত ১টা নাগাদ প্রকৃত নিয়ন্ত্রণরেখার কাছে দৌলত বেগ ওল্ডি এলাকায় চলছিল প্রশিক্ষণ অভিযান। সেনাবাহিনীর ওই দলটি বোধি নদী পেরনোর চেষ্টা করছিল একটি টি-৭২ ট্যাঙ্ক নিয়ে।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১২:৫৪
Share: Save:

ভারত-চিন সীমান্তে বোধি নদীতে ভেসে গেলেন পাঁচ ভারতীয় সেনা জওয়ান। লেহ্‌-র প্রকৃত নিয়ন্ত্রণরেখার কাছে শুক্রবার গভীর রাতে ওই দুর্ঘটনা ঘটেছে। শনিবার সকালে সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, প্রশিক্ষণ চলাকালীন ওই ঘটনা ঘটে। পাঁচ জনেরই মৃত্যু হয়েছে। এঁদের মধ্যে এক জন সেনাবাহিনীর জুনিয়র কমিশনড অফিসারও রয়েছেন।

শুক্রবার রাত ১টা নাগাদ প্রকৃত নিয়ন্ত্রণরেখার কাছে দৌলত বেগ ওল্ডি এলাকায় চলছিল ওই প্রশিক্ষণ অভিযান। সেনাবাহিনীর দলটি বোধি নদী পেরোনোর চেষ্টা করছিল একটি টি-৭২ ট্যাঙ্ক নিয়ে। আচমকা নদীর জল বাড়তে শুরু করে। সতর্ক হওয়ার আগেই ট্যাঙ্ক-সহ সেনা জওয়ানেরা নদীর জলে ভেসে যান। ঘটনার কিছু ক্ষণের মধ্যেই শুরু হয় উদ্ধারকাজ। প্রথমে এক জনের দেহ উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছিল। বাকি চার জনের খোঁজ চলছিল। পরে সেনাবাহিনীর তরফে জানানো হয়, বাকি চার জনেরও মৃত্যু হয়েছে।

ওই ঘটনায় শনিবার শোকপ্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। তিনি বলেন, ‘‘লাদাখে দুর্ঘটনায় পাঁচ সাহসী সেনা জওয়ানের মৃত্যুর ঘটনায় আমরা বেদনার্ত। দেশের জন্য এই সেনা জওয়ানদের অবদান ভুলব না। তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। গোটা দেশ তাঁদের পাশে রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ladakh Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE