Advertisement
৩০ জুন ২০২৪
Thrown Out Of Moving Train

প্রতিবাদ করায় ট্রেন থেকে ধাক্কা যুবককে, যাচ্ছিলেন সেনাবাহিনীর পরীক্ষা দিতে, এক মাস পর দায়ের এফআইআর!

ট্রেনের কামরায় বসে কয়েক জন ধূমপান করছিলেন। প্রতিবাদ করেন এক যুবক। তা নিয়েই শুরু হয় বচসা। তার জেরে যুবককে চলন্ত ট্রেন থেকে ধাক্কা দেন কয়েক জন।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ২১:৫০
Share: Save:

স্বপ্ন ছিল সেনা অফিসার হবেন। সে জন্যই ট্রেনে চেপে জম্মু থেকে আমদাবাদ পাড়ি দিয়েছিলেন এক যুবক। সফরের মাঝে প্রতিবাদ করায় তাঁকে ট্রেন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেন কয়েক জন। সেই থেকে হাসপাতালে শুয়ে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন ওই যুবক। ঘটনার প্রায় এক মাস পর দায়ের হল এফআইআর।

যুবকের নাম তুষার ঠাকুর। জম্মুর গ্রেটার কৈলাসের বাসিন্দা তিনি। বয়স ২৩ বছর। মে মাসের ১৯ তারিখের ওই ঘটনায় লুধিয়ানার ডিএমসিএইচে ভর্তি তিনি। আমদাবাদে এসএসবির পরীক্ষা ছিল। সেই কারণে জম্মু থেকে ট্রেনে চেপে যাচ্ছিলেন তুষার। ট্রেনের কামরায় বসে কয়েক জন ধূমপান করছিলেন। প্রতিবাদ করেন যুবক। সেই নিয়ে শুরু হয় বচসা। তার জেরে যুবককে চলন্ত ট্রেন থেকে ধাক্কা দেন কয়েক জন। সঙ্গে সঙ্গে তাঁকে লুধিয়ানার হাসপাতালে ভর্তি করানো হয়। পড়ে গিয়ে মেরুদণ্ডে গুরুতর চোট লেগেছে তাঁর।

সেই থেকে হাসপাতালে ভর্তি তিনি। কথা বলতে পারেন না। বিছানায় উঠে বসতেও পারেন না। চিকিৎসকদের সূত্রে জানা গিয়েছে, তাঁর চলাফেরার সম্ভাবনা কম। তুষারের পরিবারের অভিযোগ, ঘটনার পর বার বার অনুরোধ করলেও অভিযোগ দায়ের করা যায়নি। অবশেষে ২৪ জুন লুধিয়ানার জিআরপি এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে। প্রশ্ন উঠছে, ঘটনার এক মাস পর কেন দায়ের হয়েছে এফআইআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

army job aspirants Jammu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE