Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Vaishno Devi Temple

জম্মু থেকে সরাসরি যাওয়া যাবে বৈষ্ণোদেবী মন্দির, চালু হল হেলিকপ্টার পরিষেবা, ভাড়া কত?

বৈষ্ণোদেবী মন্দির কমিটির শীর্ষ আধিকারিক অনশুল গর্গ জানিয়েছেন, পুণ্যার্থীদের সুবিধার জন্য হেলিকপ্টার পরিষেবা চালু করা হয়েছে। মন্দিরের ওয়েবসাইটে গিয়ে টিকিট বুকিং করতে হবে।

বৈষ্ণোদেবী মন্দির। ফাইল চিত্র।

বৈষ্ণোদেবী মন্দির। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ১৮:৩১
Share: Save:

জম্মু থেকে এ বার সরাসরি যাওয়া যাবে বৈষ্ণোদেবী মন্দির। শুধু তাই-ই নয়, পুণ্যার্থীরা চাইলে এক দিনেই দর্শন সেরে ফিরে আসতে পারবেন জম্মুতে। পুণ্যার্থীদের সুবিধার জন্য এ বার জম্মু থেকে সরাসরি সাঁঝি ছট পর্যন্ত হেলিকপ্টার পরিষেবা চালু করা হল।

বৈষ্ণোদেবী মন্দির কমিটির শীর্ষ আধিকারিক অনশুল গর্গ জানিয়েছেন, পুণ্যার্থীদের সুবিধার জন্য হেলিকপ্টার পরিষেবা চালু করা হয়েছে। এই পরিষেবার জন্য মন্দিরের ওয়েবসাইটে গিয়ে টিকিট বুকিং করতে হবে। দু’ধরনের প্যাকেজ রাখা হয়েছে এই সফরের জন্য। এক দিনে ফিরে আসা (সেম ডে রিটার্ন) এবং রাত্রিবাস করে পর দিন ফেরা (নেক্সট ডে রিটার্ন)।

মন্দির কর্তৃপক্ষ আরও জানিয়েছেন, এক দিনের সফরের জন্য মাথাপিছু যাত্রীর ভাড়া ৩৫ হাজার টাকা। দু’দিন সফরের জন্য হেলিকপ্টারের ভাড়া রাখা হয়েছে ৫০ হাজার টাকা। এক দিনের প্যাকেজ যাঁরা নেবেন, সেই সব পুণ্যার্থীদের পাঞ্ছি হেলিপ্যাড পর্যন্ত ব্যাটারিচালিত গাড়ি করে নিয়ে যাওয়া হবে। বিশেষ দর্শনের রসিদ, ভৈরোঁ মন্দিরে যাওয়ার জন্য টিকিট, তার পর হেলিকপ্টারে করে জম্মু বিমানবন্দরে পৌঁছে দেওয়া হবে।

দু’দিনের প্যাকেজেও থাকবে এক দিনের প্যাকেজের মতো সুবিধা। এ ছাড়াও রাত্রিবাসের সুবিধাও থাকবে পুণ্যার্থীদের জন্য। তাঁদেরও পাঞ্ছি হেলিপ্যাড পর্যন্ত ব্যাটারিচালিত গাড়িতে পৌঁছে দেওয়া হবে। তিন বার খাবারের ব্যবস্থা, রাত্রিবাস, পূজা আরতি দেখার ব্যবস্থা এবং ভৈরোঁ ঘাটি মন্দিরে দর্শনেরও ব্যবস্থা থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vaishno Devi Jammu Helicopter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE