Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
NEET Paper Leak Case

নাম বিভ্রাটে গ্রেফতার! নিট মামলায় অবশেষে জামিন পেলেন ‘ভুল গঙ্গাধর’

নিটের প্রশ্নফাঁস অভিযোগের তদন্তভার সিবিআইয়ের হাতে দেয় নরেন্দ্র মোদী সরকার। কেন্দ্রের নির্দেশে গত ২২ জুন এই প্রশ্নফাঁসকাণ্ডের তদন্তভার নেয় সিবিআই।

Delhi court granted bail to Gangadhar Gunde who was wrongly arrested by the CBI

নিটে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৮:২৮
Share: Save:

সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষার (নিট) প্রশ্নফাঁসকাণ্ডে গ্রেফতার হওয়া গঙ্গাধর গুন্ডেকে জামিন দিল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। এই ‘দুর্নীতি’র তদন্তে একাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে সিবিআই। তাঁদের মধ্যেই ছিলেন গঙ্গাধর। কিন্তু আদালতে গঙ্গাধর দাবি করেন, তিনি কোনও ভাবেই প্রশ্নফাঁসকাণ্ডে জড়িত নন। ভুল করে সিবিআই তাঁকে গ্রেফতার করেছিল।

নিটের প্রশ্নফাঁস অভিযোগের তদন্তভার সিবিআইয়ের হাতে দেয় নরেন্দ্র মোদী সরকার। কেন্দ্রের নির্দেশে গত ২২ জুন এই প্রশ্নফাঁসকাণ্ডের তদন্তভার নেয় সিবিআই। তদন্তে নেমে বিহার, ঝাড়খণ্ড এবং মহারাষ্ট্র থেকে বেশ কয়েক জনকে গ্রেফতার করে। দেশের বিভিন্ন প্রান্তে তল্লাশি অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সেই সূত্র ধরেই গঙ্গাধর নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল সিবিআই। কিন্তু আদৌ গ্রেফতার হওয়া গঙ্গাধর প্রশ্নফাঁসকাণ্ডের সঙ্গে জড়িত নন। সংবাদমাধ্যম সূত্রে খবর, এই দুর্নীতিতে গঙ্গাধর এন আপ্পাকে খুঁজছিল সিবিআই। তাঁকে খুঁজতে গিয়ে গিয়েই গঙ্গাধর গুন্ডেকে গ্রেফতার করে তারা। তবে দিন কয়েক আগেই মহারাষ্ট্রের লাটুর থেকে আসল অভিযুক্তকে গ্রেফতার করে সিবিআই। তার পরই শুক্রবার জামিন পেলেন গঙ্গাধর গুন্ডে।

উল্লেখ্য, গত ৫ মে নিটের পরীক্ষা হয়। তার পরই অভিযোগ ওঠে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে গিয়েছে। যা ঘিরে শোরগোল পড়ে যায় গোটা দেশে। এই ঘটনা প্রকাশ্যে আসার পরই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয় বিরোধীরা। রাস্তাঘাটে বিক্ষোভ দেখানো হয়। এমনকি, সংসদের ভিতরে এবং বাইরেও এই ইস্যুতে সরব হতে দেখা যায় বিরোধীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NEET Paper Leak Case CBI Bail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE