Advertisement
২৬ অক্টোবর ২০২৪
Yamuna River

দূষিত যমুনায় ‘প্রতিবাদী’ ডুব! হাসপাতালে ভর্তি করাতে হল দিল্লির বিজেপি সভাপতিকে

আপ সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বুধবার দূষিত যমুনায় ডুব দিয়েছিলেন দিল্লির বিজেপি সভাপতি বীরেন্দ্র। তার পরেই তাঁর সারা শরীরে অস্বস্তি শুরু হয়। দেখা যায় শ্বাসকষ্টের সমস্যাও।

(বাঁ দিকে) হাসপাতালে দিল্লির বিজেপি সভাপতি বীরেন্দ্র সচদেব। বৃহস্পতিবার যমুনা নদীতে ডুব দেন তিনি (ডান দিকে)।

(বাঁ দিকে) হাসপাতালে দিল্লির বিজেপি সভাপতি বীরেন্দ্র সচদেব। বৃহস্পতিবার যমুনা নদীতে ডুব দেন তিনি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৬:১৪
Share: Save:

প্রতীকী প্রতিবাদ জানাতে গিয়ে বিপাকে দিল্লির বিজেপি সভাপতি বীরেন্দ্র সচদেব। আম আদমি পার্টি (আপ) সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবারই দূষিত যমুনায় ডুব দিয়েছিলেন তিনি। তার পরেই বীরেন্দ্রের সারা শরীরে অস্বস্তি শুরু হয়। দেখা যায় শ্বাসকষ্টের সমস্যাও। তড়িঘড়ি তাঁকে দিল্লির রামমনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করানো হয়। আপের তরফে অবশ্য গোটা ঘটনাটিকে ‘বিজেপির নাটক’ বলে অভিহিত করা হয়েছে।

গত কয়েক দিন ধরেই ফের সংবাদ শিরোনামে যমুনা নদীর দূষণ। পরিস্থিতি এমনই যে, যমুনা স্নান করারও অনুপযোগী হয়ে উঠেছে। বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক দ্রব্য ভেসে আসায় নদীর জলে সাদা ফেনা দেখা যাচ্ছে। এমনকি দিল্লির জল পরিশোধন কেন্দ্রগুলিতেও অ্যামোনিয়া জাতীয় পদার্থের পরিমাণ বেড়েছে। বিজেপির অভিযোগ, যমুনা পরিষ্কারের জন্য যে তহবিল তৈরি করা হয়েছিল, দিল্লির আপ সরকার তার অপব্যবহার করেছে। পদ্মশিবির স্মরণ করিয়ে দিচ্ছে যে, আপ ২০২৫ সালের মধ্যে যমুনাকে পরিষ্কার করার প্রতিশ্রুতি দিয়েছিল।

বিজেপি সূত্রে খবর, দিল্লির আপ সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এবং যমুনার কাছে ‘ক্ষমা চাইতে’ নদীতে ডুব দেওয়ার সিদ্ধান্ত নেন সচদেব। দিল্লির পরিবেশমন্ত্রী তথা আপ নেতা গোপাল রাই বিজেপিকে কটাক্ষ করে দাবি করেন, হরিয়ানা এবং উত্তরপ্রদেশ সরকার দূষণ নিয়ে কোনও পদক্ষেপ না করার জন্যই দূষিত হচ্ছে যমুনা।

অন্য বিষয়গুলি:

Yamuna River Pollution BJP Delhi AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE