Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Rahul Gandhi

আদানি নয়, সরকার হবে মানুষের জন্য: রাহুল

রাহুলের মতে, বিজেপি ক্ষমতায় আসার আগে বহু প্রতিশ্রুতি দিলেও তার কোনওটাই পালন করেনি। কর্নাটকে কংগ্রেস পাঁচটি প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনে লড়ে ক্ষমতায় এসে তা পূরণ করেছে কেন্দ্রের অসহযোগিতা সত্ত্বেও।

Rahul Gandhi.

রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রায়পুর শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ০৭:২২
Share: Save:

শিল্পপতি গৌতম আদানির সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠতার প্রসঙ্গ তুলে ফের বিজেপিকে আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শনিবার ভোটমুখী ছত্তীসগঢ়ে এক সভায় রাহুল বলেন, তাঁরা সরকার গড়লে, তা হবে গরিবের জন্য। আদানির জন্য সরকার নয়। একই সঙ্গে আদানি গোষ্ঠীর শেয়ারে কারচুপির অভিযোগটি ফের সামনে এনে সরাসরি মোদীকে আক্রমণ করে রাহুল বলেন, ‘‘ভারতের প্রধানমন্ত্রী আদানির বিরুদ্ধে তদন্ত করতে পারেন না। কারণ তদন্তের পরে ক্ষতিটা আদানির নয়, অন্য কারও হবে!’’

শনিবার নব রায়পুরে ‘রাজীব যুব মিতন সম্মেলন’ উপলক্ষে এক সভায় রাহুল বলেন, লড়াইটা দু’পক্ষের রাজনীতির ভাবনার। এক দিকে বিজেপি বিভাজনের রাজনীতির মাধ্যমে মানুষে মানুষে বিভেদ তৈরি করে, ঘৃণার বাতাবরণ তৈরি করছে। কংগ্রেস মানুষের মধ্যে ভালবাসার বীজ বপন করে মানুষকে একজোট করা। বিজেপির ঘৃণার পরিবেশে কংগ্রেস ভালবাসার বিপণি চালু করেছে।’’ এই প্রসঙ্গেই কয়েক মাস আগের কর্নাটক বিধানসভার প্রসঙ্গ টেনে রাহুল বলেন, সেই নির্বাচনে মানুষ ঘৃণার রাজনীতিকে প্রত্যাখ্যান করে ভালবাসাকে গ্রহণ করেছেন।

রাহুলের মতে, বিজেপি ক্ষমতায় আসার আগে বহু প্রতিশ্রুতি দিলেও তার কোনওটাই পালন করেনি। কর্নাটকে কংগ্রেস পাঁচটি প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনে লড়ে ক্ষমতায় এসে তা পূরণ করেছে কেন্দ্রের অসহযোগিতা সত্ত্বেও। ছত্তীসগঢ়েও কংগ্রেস নির্বাচনী প্রতিশ্রুতি পালন করেছে। এ প্রসঙ্গে রাজ্যের ভূপেশ বঘেলের সরকারের ভূয়সী প্রশংসা করেন রাহুল। বলেন, ‘‘কর্নাটক, রাজস্থান, ছত্তীসগঢ়, হিমাচলের বর্তমান কংগ্রেস সরকার হোক বা আগামী দিনে মধ্যপ্রদেশ, তেলঙ্গানায় কংগ্রেস যে সরকার গড়বে, সে সবই হবে জনগণের জন্য গঠিত সরকার। আদানির জন্য গঠিত সরকার নয়। বিজেপি এবং মোদী দেশের জনা দুই-তিন অতিধনী শিল্পপতির জন্য কাজ করেন। কংগ্রেস কাজ করে আমজনতার জন্য।’’ সম্প্রতি এক তদন্তে আদানি গোষ্ঠীর বিরুদ্ধে কারচুপি করে শেয়ারের দাম বাড়ানোর অভিযোগ উঠেছে। এ দিন সেই প্রসঙ্গই টেনেছেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi BJP Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE