Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
NEET Scam 2024

নিটের প্রশ্নফাঁসে রাঁচী থেকে আটক আরও এক ডাক্তারি পড়ুয়া, যোগ ছিল ‘সল্‌ভার গ্যাং’-এর সঙ্গে!

রিমস-এর তরফে জানানো হয়েছে, ওই ছাত্রীটিকে সিবিআই আটক করে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গিয়েছে। এই ঘটনায় সুরেন্দ্র নামে আরও এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

সিবিআইয়ের জালে আরও এক। ছবি: সংগৃহীত।

সিবিআইয়ের জালে আরও এক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৩:৩১
Share: Save:

সর্বভারতীয় মেডিক্যাল পরীক্ষায় (নিট-ইউজি) প্রশ্নফাঁসের ঘটনায় এ বার ঝাড়খণ্ডের রাঁচী থেকে এক ডাক্তারি পড়ুয়াকে আটক করল সিবিআই। ধৃত ওই পড়ুয়া রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (রিমস)-এর। সিবিআই সূত্রের খবর, সন্দেহ করা হচ্ছে, প্রশ্নফাঁসের ঘটনায় ‘সল্‌ভার গ্যাং’-এর সঙ্গে যোগ ছিল আটক ওই পড়ুয়ার।

রিমস-এর তরফে জানানো হয়েছে, ওই পড়ুয়াকে সিবিআই আটক করে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গিয়েছে। এই ঘটনায় সুরেন্দ্র নামে আরও এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। নিটের প্রশ্নপত্র সমাধানের জন্য সুরেন্দ্র লোক সংগ্রহ করতেন বলে অভিযোগ। ঘটনাচক্রে, বৃহস্পতিবারই পটনা এমস থেকে চার মেডিক্যাল পড়ুয়াকে গ্রেফতার করে সিবিআই। ধৃতেরা হলেন করণ জৈন, কুমার শানু, রাহুল আনন্দ এবং চন্দন সিংহ। অভিযোগ, এই কেলেঙ্কারির অন্যতম মাথা পঙ্কজ সিংহের হয়ে নিটের প্রশ্নপত্রের সমাধান করেছিলেন ধৃত পড়ুয়ারা।

সূত্রের খবর, পটনা এমস থেকে ধৃত ওই চার পড়ুয়াকে জেরায় এই কেলেঙ্কারিতে তাঁদের যোগসাজশের কথা স্বীকার করে নিয়েছেন। কী ভাবে তাঁরা কাজ করতেন, কাদের সঙ্গে যোগাযোগ রাখতেন, আর কোনও পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত ছিলেন কি না— সব খতিয়ে দেখা হচ্ছে। ধৃতদের মোবাইল ফোন এবং ল্যাপটপও বাজেয়াপ্ত করেছে সিবিআই। ইতিমধ্যেই পটনা এমস বিষয়টি নিয়ে একটি কমিটিও গঠন করতে চলেছে। সিবিআই হেফাজতে থাকা ওই চার পড়ুয়ার বিরুদ্ধে কঠোর পদক্ষেপের সিদ্ধান্তও নেওয়া হতে পারে বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NEET Scam 2024 ranchi Medical Student CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE