Advertisement
০৭ জুলাই ২০২৪
Karnataka Accident

কর্নাটকে দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা যাত্রীবোঝাই বাসের, ভোররাতে মৃত্যু ১৩ পুণ্যার্থীর, আহত ৪

কর্নাটকের বেলাগাবীতে তীর্থযাত্রার উদ্দেশ্যে গিয়েছিলেন ১৭ জন যাত্রী। তাঁদের বাস শুক্রবার ভোররাতে দুর্ঘটনার কবলে পড়ে। ১১ জনের মৃত্যু হয়েছে ঘটনাস্থলেই। হাসপাতালে আরও দু’জন মারা যান।

কর্নাটকে দুর্ঘটনাগ্রস্ত সেই মিনি বাস।

কর্নাটকে দুর্ঘটনাগ্রস্ত সেই মিনি বাস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ০৯:৫৫
Share: Save:

কর্নাটকে বাস দুর্ঘটনায় মৃত্যু হল ১৩ জনের। যাত্রীবোঝাই বাসটি শুক্রবার ভোররাতে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে ধাক্কা মারে বলে অভিযোগ। ওই বাসে ১৭ জন ছিলেন। কর্নাটকের বেলগাবী জেলায় তীর্থযাত্রায় গিয়েছিলেন তাঁরা। সেখান থেকে ফেরার পথে এই দুর্ঘটনা। চার জন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের অবস্থা আশঙ্কাজনক।

বেলগাবী থেকে শিবমোগ্গার দিকে যাচ্ছিল পুণ্যার্থীদের ওই মিনি বাস। যাত্রীরা সকলেই ছিলেন শিবমোগ্গার বাসিন্দা। পুণে-বেঙ্গালুরু জাতীয় সড়কের উপর দিয়ে যাওয়ার সময়ে গুণ্ডেনহল্লি ক্রসিংয়ে দুর্ঘটনাটি ঘটে। রাস্তার ধারে একটি ট্রাক দাঁড়িয়েছিল। ভোর ৩টে ৪৫ মিনিট নাগাদ বাস নিয়ন্ত্রণ হারিয়ে সেই ট্রাকে ধাক্কা মারে।

তীব্র শব্দ শুনে ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় বাসিন্দারা। তাঁরাই উদ্ধারকাজে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশও। তবে বাসের যাত্রীদের মধ্যে ১১ জনের মৃত্যু হয় ঘটনাস্থলেই। পরে হাসপাতালে আরও দু’জনের মৃত্যু হয়েছে। চার জন এখনও চিকিৎসাধীন।

কী ভাবে এই দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, সারা রাত গাড়ি চালিয়ে সকালের দিকে ক্লান্ত হয়ে পড়েছিলেন চালক। ভোরবেলা স্টিয়ারিংয়ে হাত রেখেই সম্ভবত তিনি ঘুমিয়ে পড়েছিলেন। সেই কারণেই এই দুর্ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka Bus Accident Death News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE