Advertisement
৩০ জুন ২০২৪
Delhi Weather

দিল্লিতে দুর্যোগ! প্রবল বৃষ্টিতে ছাদ ভেঙে পড়ল বিমানবন্দরের, মৃত এক, আহত ছয়

বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি। শুক্রবার সকালে প্রবল বর্ষণে ভেঙে পড়ল দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ। সেই ঘটনায় এক জনের মৃত্যু হয়েছে। আহত কমপক্ষে ছ’জন।

বিমানবন্দরের ছাদ ভেঙে বেশ কয়েকটি গাড়ি দুমড়ে-মুচড়ে গিয়েছে।

বিমানবন্দরের ছাদ ভেঙে বেশ কয়েকটি গাড়ি দুমড়ে-মুচড়ে গিয়েছে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ০৭:৪৯
Share: Save:

বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি। শুক্রবার সকালে প্রবল বর্ষণে ভেঙে পড়ল দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ। ছাদের একাংশ ভেঙে বেশ কয়েকটি গাড়ির উপর পড়ায় কমপক্ষে ছ’জন আহত হয়েছেন বলে খবর। মৃত্যু হয়েছে এক জনের। শুক্রবার সকাল সাড়ে পাঁচটা নাগাদ ঘটনাটি ঘটে। ঘটনার পরে পরেই দিল্লির দমকল বিভাগকে খবর দেওয়া হয়। শুরু হয় উদ্ধারকাজ।

এই ঘটনার বেশ কয়েকটি ভিডিয়োও ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। যদিও সেই ভিডিয়োটিগুলির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। এর মধ্যে একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, ছাদের একাংশ ভেঙে পড়ায় এক নম্বর টার্মিনালে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি গাড়ি দুমড়ে-মুচড়ে গিয়েছে। একটি গাড়ির ভিতরে আটকে থাকা এক জনকে উদ্ধারের চেষ্টা চলছে।

দিল্লি বিমানবন্দরের আধিকারিকরা জানিয়েছেন, আহতদের ইতিমধ্যেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ধসে পড়া ছাদের ধ্বংসাবশেষ সরানোর চেষ্টা চলছে। দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, দুর্ঘটনার কারণে আপাতত এক নম্বর টার্মিনাল থেকে সমস্ত বিমানের উড়ান স্থগিত রাখা হয়েছে। নিরাপত্তার কারণে ‘চেক-ইন’ কাউন্টারগুলিও বন্ধ থাকছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার জবলপুরের ডুমনা বিমানবন্দরের ছাদের একাংশও ভারী বৃষ্টির জেরে ভেঙে পড়ে। প্রায় ৪৫০ কোটি টাকা খরচে সম্প্রতি এই বিমানবন্দরটির সংস্কার করা হয়েছিল। গত ১০ মার্চ বিমানবন্দরটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রসঙ্গত, বৃহস্পতিবার থেকেই প্রবল বৃষ্টিতে ভিজছে দিল্লি। তাপপ্রবাহের হাত থেকে নিস্তার পেলেও ভারী বৃষ্টিপাতের কারণে রাজধানীর বেশ কয়েকটি জায়গায় জল জমে বিপর্যস্ত জনজীবন। মিন্টো রোড-সহ বেশ কয়েকটি রাস্তায় এক কোমর জল। সংবাদ সংস্থা এএনআইয়ের একটি ভিডিয়োতে মিন্টো রোডের উপর গাড়ি ভেসে যেতে দেখা গিয়েছে।

গত কয়েক দিনে দিল্লির তাপমাত্রা ৪০-৪৫ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছিল। বৃহস্পতিবার বৃষ্টির কারণে তাপমাত্রা একধাক্কায় ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত দিল্লিতে ৫.২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Weather Delhi Airport collapsed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE