Advertisement
১৭ অক্টোবর ২০২৪
Bomb Scare in Flights

আবার বোমাতঙ্ক দুই বিমানে! জার্মানি এবং তুরস্ক থেকে মুম্বইয়ে আসছিল, জরুরি ভিত্তিতে অবতরণ

সোমবার থেকে লাগাতার ইন্ডিগো, স্পাইসজেট, আকাসা এবং এয়ার ইন্ডিয়ার ১২টিরও বেশি বিমানে বোমাতঙ্ক ছড়ায়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৮:০৫
Share: Save:

আবারও বোমাতঙ্ক ছড়াল দুই বিমানে। বৃহস্পতিবার ইন্ডিগো এবং বিসতারার বিমানে বোমাতঙ্ক ছড়ায়। এই নিয়ে টানা চার দিন ধরে বেশ কয়েকটি বিমানে বোমাতঙ্কের ঘ়টনায় শোরগোল পড়ে গিয়েছে। বুধবারই বিষয়টি নিয়ে জরুরি বৈঠক করেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী রামমোহন নায়ডু। কিন্তু তার পরেও বৃহস্পতিবার একই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেল।

জানা গিয়েছে, জার্মানির ফ্রাঙ্কফুর্ট থেকে মুম্বইয়ে আসছিল বিসতারার একটি বিমান। বুধবার স্থানীয় সময় রাত ৮টা ২০ মিনিটে ১৪৭ জন যাত্রীকে নিয়ে মুম্বইয়ের উদ্দেশে রওনা দেয় বিমানটি। কিন্তু মুম্বইয়ের কিছুটা দূরেই বৃহস্পতিবার বিমানে বোমাতঙ্ক ছড়ায়। যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। সমাজমাধ্যমে সেই হুমকি বার্তা পাওয়ার পরই বিমানটিকে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয়।

বিমান সংস্থার তরফে জানানো হয়, ইউকে ০২৮ বিমানটিকে ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে নামানো হয়। তার পর যাত্রীদের নিরাপদে সরিয়ে বিমানটিতে তল্লাশি চালানো হয়। যদিও সন্দেহজনক কিছু মেলেনি বলেই সূত্রের খবর। অন্য দিকে, ইন্ডিগোর একটি বিমান তুরস্ক থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা হয়। সেই বিমানেও বোমাতঙ্ক ছড়ায় বৃহস্পতিবার। যদিও বিমানো সন্দেহজনক কিছু পাওয়া গিয়েছে কি না, সে বিষয়ে কিছু জানায়নি। তবে যাত্রীদের নিরাপদে নামিয়ে বিমানে তল্লাশি করা হয়। সোমবার থেকে লাগাতার ইন্ডিগো, স্পাইসজেট, আকাসা এবং এয়ার ইন্ডিয়ার ১২টিরও বেশি বিমানে বোমাতঙ্ক ছড়ায়। এই ঘটনায় ইতিমধ্যেই ছত্তীসগঢ়ের রাজনন্দগাঁওয়ের এক কিশোরকে নিজেদের হেফাজতে নিয়েছে মুম্বই পুলিশ। পাশাপাশি, এই আতঙ্ক ছড়ানোর জন্য সন্দেহজনক আরও কয়েক জনকে চিহ্নিত করা হয়েছে বলেও সূত্রের খবর।

অন্য বিষয়গুলি:

Bomb Scare Flights
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE