Advertisement
০৯ অক্টোবর ২০২৪
Attempt to Derail

আবার উত্তরপ্রদেশে ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা! সিমেন্টের ব্লক ফেলে রাখা হয়েছিল রেললাইনে

রেল সূত্রে খবর, মঙ্গলবার রাতে একটি মালগাড়ি কুন্দনগঞ্জের দিকে যাচ্ছিল। সেটি মধ্যপ্রদেশের সাতনা থেকে আসছিল।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১৬:০১
Share: Save:

আবারও ট্রেন লাইনচ্যুত করার চেষ্টা হল। এ বার ঘটনাস্থল উত্তরপ্রদেশের রায়বরেলী। রেললাইনের উপর সিমেন্টের ব্লক ফেলে রাখা হয়েছিল বলে রেল সূত্রে খবর। ওই ধরেই তখন ছুটে আসছিল একটি মালগাড়ি। রেললাইনের উপরে সিমেন্টের ব্লকগুলি পড়ে থাকতে দেখেই তৎপরতার সঙ্গে মালগাড়ি থামান চালক। কিন্তু তার পরেও শেষ রক্ষা হয়নি। সেগুলির সঙ্গে ধাক্কা লাগে মালগাড়ির। চালক যদি সময়মতো ব্রেক না কষতেন, তা হলে বড় দুর্ঘটনা ঘটতে পারত।

রেল সূত্রে খবর, মঙ্গলবার রাতে একটি মালগাড়ি কুন্দনগঞ্জের দিকে যাচ্ছিল। সেটি মধ্যপ্রদেশের সাতনা থেকে আসছিল। রায়বরেলী-প্রয়াগরাজ রেল ডিভিশনের লক্ষ্মণপুর এবং দরিয়াপুর স্টেশনের মাঝে রেললাইনের উপর সিমেন্টের ব্লক ফেলে রাখা হয়। রাত ১১টা নাগাদ চালক হঠাৎ দেখতে পান রেললাইনের উপরে কিছু পড়ে রয়েছে। আপৎকালীন ব্রেক কষে মালগাড়ি থামানোর চেষ্টা করেন। কিন্তু সেই সিমেন্টের ব্লকে ধাক্কা লাগে মালগাড়ির।

খবর পেয়েই ঘটনাস্থলে আসে রেলপুলিশ এবং রেল সুরক্ষা বাহিনী। গত রবিবারই এই রায়বরেলীতেই ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা করা হয়। রেললাইনের উপর বিপুল পরিমাণ মাটি ফেলে রাখা হয়েছিল। মাটির ঢিবি তৈরি করে রাখা হয়। রঘুরাজ সিংহ স্টেশনের কাছেই ঘটনাটি ঘটে। চালক দেখতে পেয়েই ট্রেন থামিয়ে দেন। বড় বিপদের হাত থেকে রক্ষা পায় যাত্রিবাহী ট্রেন। কখনও গুজরাত, কখনও মধ্যপ্রদেশ আবার কখনও উত্তরপ্রদেশে ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা করা হয়। রেললাইনের উপর গ্যাস সিলিন্ডার রেখে, কখনও সিমেন্টের ব্লক, কখনও লোহার পাত, কখনও মাটি ফেলে ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টার ঘটনা প্রকাশ্যে এসেছে। আবার সেই উত্তরপ্রদেশেই ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা হল।

অন্য বিষয়গুলি:

derailment Goods Train Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE