Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Assam Government

বৃদ্ধ বাবা-মায়ের সঙ্গে সময় কাটাতে সরকারি কর্মীদের দু’দিনের বিশেষ ছুটি দিল অসম সরকার! কবে?

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার দফতর থেকে বৃহস্পতিবার রাজ্য সরকারি কর্মীদের জন্য বিশেষ ছুটির ঘোষণা করা হয়েছে। বাবা-মা এবং শ্বশুর-শাশুড়ির সঙ্গে সময় কাটাতেই ওই ছুটি ব্যবহার করা যাবে।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৫:০৮
Share: Save:

বয়স্ক বাবা-মায়ের সঙ্গে সময় কাটানোর জন্য সরকারি কর্মচারীদের বিশেষ ছুটি দিল অসম সরকার। দু’দিন ওই ছুটি পাবেন তাঁরা। বাবা-মা এবং শ্বশুর-শাশুড়ির সঙ্গে সময় কাটাতই ওই ছুটি নেওয়া যাবে। সরকারের তরফে জানানো হয়েছে, দু’দিনের ওই বিশেষ ছুটি ব্যক্তিগত কাজে ব্যবহার করতে পারবেন না কর্মীরা।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার দফতর থেকে বৃহস্পতিবার রাজ্য সরকারি কর্মীদের জন্য বিশেষ ছুটির ঘোষণা করা হয়েছে। আগামী নভেম্বর মাসের ৬ এবং ৮ তারিখ ওই ছুটি পাওয়া যাবে। ছুটির উদ্দেশ্যের কথা মাথায় রেখে সরকার এ-ও জানিয়েছে, যে সমস্ত কর্মীর বাবা-মা কিংবা শ্বশুর-শাশুড়ি নেই, তাঁরা ওই ছুটি পাবেন না।

সরকারি বিবৃতিতে বলা হয়েছে, ‘‘এই বিশেষ ছুটি শুধুমাত্র বয়স্ক বাবা-মা কিংবা শ্বশুর-শাশুড়ির সঙ্গেই কাটাতে হবে। তাঁদের প্রতি শ্রদ্ধা জানাতে, তাঁদের যত্ন করতে সময় দিতে হবে কর্মীদের। কেউ এই ছুটি ব্যক্তিগত কাজে ব্যবহার করতে পারবেন না।’’

উল্লেখ্য, সরকার দু’দিন ছুটি দিলেও হিসাব বলছে, ওই সময়ে পর পর পাঁচ দিন ছুটি পাবেন কর্মীরা। কারণ ৬ এবং ৮ নভেম্বরের মাঝে ৭ তারিখ রয়েছে ছট পুজো উপলক্ষে ছুটি। এ ছাড়া, ৯ তারিখ মাসের দ্বিতীয় শনিবার এবং তার পর রবিবারের ছুটি রয়েছে। টানা পাঁচ দিন ছুটি উপভোগ করতে পারবেন কর্মীরা।

অসম সরকারের অধীনে যে কর্মীরা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত, তাঁদের ক্ষেত্রে নিয়ম কিছুটা আলাদা। তাঁরা পর্যায়ক্রমে এই ছুটি নিতে পারবেন। কারণ, সকলে একসঙ্গে ছুটি নিলে জরুরি পরিষেবা থমকে যেতে পারে, যা কাম্য নয়।

২০২১ সালে অসমে ক্ষমতায় এসেছিলেন হিমন্ত। সে সময়ে স্বাধীনতা দিবসের দিন নিজের প্রথম ভাষণেই এই বিশেষ ছুটি সরকারি কর্মীদের দেওয়ার কথা বলেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam Government Assam Old Age Holiday
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE