Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Manipur

মণিপুরে সিআরপিএফ জওয়ানদের গাড়িতে সশস্ত্র দুষ্কৃতীদের হামলা, হত এক, আহত তিন

পুলিশ সূত্রে খবর, শনিবার গুলি চলার একটি ঘটনায় জিরিবামের মোনবাঙ গ্রামে তল্লাশি অভিযানে যাচ্ছিল পুলিশ এবং সিআরপিএফের একটি দল। সেই সময়েই হামলা চালানো হয়।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৪:৫৮
Share: Save:

মণিপুরে সিআরপিএফ জওয়ানদের গাড়িতে হামলা চালাল এক দল সশস্ত্র দুষ্কৃতী। রবিবারের সেই হামলায় এক জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিন জন।

পুলিশ সূত্রে খবর, শনিবার গুলি চলার একটি ঘটনায় জিরিবামের মোনবাঙ গ্রামে তল্লাশি অভিযানে যাচ্ছিল পুলিশ এবং সিআরপিএফের একটি দল। গ্রামে ঢোকার আগেই বাহিনীর গাড়ি লক্ষ্য করে হামলা চালায় এক দল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। পাল্টা জবাব দেয় বাহিনীও। পাল্টা হামলার মুখে পড়ে দুষ্কৃতীরা পালিয়ে যায়।

দু’পক্ষের গুলির লড়াইয়ে এক সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়। আহত হন আরও তিন জন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কারা এই হামলা চালাল, তা খতিয়ে দেখা হচ্ছে। দুষ্কৃতীদের খোঁজে এলাকায় চিরুনি তল্লাশি চালাচ্ছে পুলিশ এবং সিআরপিএফ। পুলিশ সূত্রে খবর, নিহত জওয়ানের নাম অজয় কুমার ঝা। তিনি বিহারের বাসিন্দা। আহতদের মধ্যে রয়েছেন তিন পুলিশকর্মী।

পুলিশ জানিয়েছে, পূর্ব এবং পশ্চিমের জেলাগুলি থেকে প্রচুর অস্ত্র উদ্ধার হয়েছে। তার মধ্যে রয়েছে একে ৫৬ রাইফেল, এসএলআর, বেশ কিছু পিস্তল, হ্যান্ড গ্রেনেড, ২৫ রাউন্ড গুলি। অন্য একটি ঘটনায় পশ্চিম ইম্ফলে খুয়াথং এবং নাগামাপাল এলাকায় অভিযান চালিয়ে অত্যাধুনিক অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। দিন কয়েক আগেই গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়েছিল জিরিবামের গুলারথাল এলাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur crpf
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE