Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
IIT Aspirant Death in Kota

কোটায় আরও এক পড়ুয়ার মৃত্যু, কারণ ঘিরে ধোঁয়াশা, চার মাস আগেই গিয়েছিলেন আইআইটিতে ভর্তির আশায়

আইআইটির প্রস্তুতি নিতে এপ্রিল মাসেই উত্তরপ্রদেশ থেকে কোটায় গিয়েছিলেন যুবক। সোমবার হস্টেলের স্নানঘর থেকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে।

কোটায় ফের এক পড়ুয়ার মৃত্যু।

কোটায় ফের এক পড়ুয়ার মৃত্যু। —প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ০৯:০৯
Share: Save:

রাজস্থানের কোটায় ফের এক পড়ুয়ার মৃত্যু। আইআইটিতে ভর্তি হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন বছর আঠারোর কুশাগ্র রস্তোগি। সোমবার হস্টেলের স্নানঘর থেকে অচৈতন্য অবস্থায় যুবকের দেহ উদ্ধার হয়। সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় পড়ুয়ার।

উত্তরপ্রদেশ থেকে এপ্রিল মাসেই কোটা গিয়েছিলেন ওই যুবক। আইআইটির প্রস্তুতির জন্য ভর্তি হয়েছিলেন এক কোচিং সেন্টারে। ওল্ড রাজীব গান্ধী নগর এলাকায় একটি হস্টেলে থাকছিলেন। দু’দিন আগেই কুশাগ্রের মা কোটায় গিয়েছিলেন। ছেলের সঙ্গেই থাকছিলেন তিনি। সোমবার সকালে কুশাগ্র স্নান করতে গিয়ে ১০-১৫ মিনিট পেরিয়ে যাওয়ার পরও স্নানঘর থেকে না বার হলে, তাঁর মা ডাকাডাকি শুরু করেন। তখনই তাঁর নজরে আসে স্নানঘরের দরজা ভিতর থেকে খোলা। সন্দেহ হওয়ায় দরজা খুলতেই তিনি দেখেন অচৈতন্য অবস্থায় কুশাগ্র পড়ে রয়েছেন স্নানঘরে।

হস্টেলের বাকিদের সহায়তায় তড়িঘড়ি পড়ুয়াকে হাসপাতালে নিয়ে যান তাঁর মা। কিন্তু চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় যুবকের। কী কারণে তাঁর মৃত্যু, সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। জওহর নগর থানার স্টেশন হাউস অফিসার নারায়ণ শর্মা জানিয়েছেন, যুবকের মা’কে এখনও মৃত্যুর খবর জানানো হয়নি। তাঁর বাবাকে খবর দেওয়া হয়েছে। তিনি কোটায় পৌঁছনোর পর দেহের ময়নাতদন্ত করা হবে।

প্রসঙ্গত, কোটায় এর আগেও প্রচুর পড়ুয়ার আত্মহত্যার তথ্য উঠে এসেছে। সংবাদমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’-এর জুলাই মাসের এক প্রতিবেদনে প্রকাশ, চলতি বছরে অন্তত ১২ জন পড়ুয়া আত্মহত্যা করেছেন। গত বছরে ২৭ জন পড়ুয়া আত্মহত্যা করেছিলেন। তাঁরা সকলেই প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kota Rajasthan IIT Student Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE