Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bengaluru

বাসে আগুন লাগতেই সতর্ক চালক তড়িঘড়ি রক্ষা করলেন যাত্রীদের! কী ভাবে বাঁচলেন ৩০ জন?

ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর একটি সরকারি বাসে। বিএমটিসি-র বাসটি করমঙ্গল ডিপো থেকে ছাড়ছিল। আশপাশে অন্যান্য বাস এবং যাত্রীদের ভিড়ও ছিল।

ছবি : এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১১:৫৭
Share: Save:

ইঞ্জিন চালু করতেই দাউ দাউ করে আগুন ধরে গিয়েছিল বাসে। বাসের ভিতরে তখন জনা তিরিশেক যাত্রী। আগুন লাগে বাসের মাঝামাঝি অংশে। ছড়িয়ে পড়তে শুরু করে দ্রুত। যেকোনও মুহূর্তে বড় দুর্ঘটনা ঘটতে পারত। কিন্তু পুলিশ জানাচ্ছে, সেটা হয়নি বাসচালকের উপস্থিত বুদ্ধির জন্যই।

মঙ্গলবার ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর একটি সরকারি বাসে। বেঙ্গালুরু মেট্রোপলিটান ট্রান্সপোর্ট কর্পোরেশন (বিএমটিসি)-র ওই বাস করমঙ্গল ডিপো থেকে ছাড়ার প্রস্ততি নিচ্ছিল মঙ্গলবার সকালে। আশপাশে অন্যান্য বাস এবং যাত্রীদের ভিড়ও ছিল। সেই সময়েই দুর্ঘটনাটি ঘটে।

চালকের আসনে বসে ইঞ্জিনে ‘স্টার্ট’ দিতেই সরকারি বাসের চালক বুঝতে পারেন কোথাও একটা গোলমাল হয়েছে। খেয়াল করতেই দেখেন, আগুন লেগেছে বাসে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাস চালকের সতর্কতার জন্যই বাসযাত্রীদের বাঁচানোর সময় পাওয়া যায়। চালক দ্রুত যাত্রীদের বাস থেকে নামিয়ে বাসটি ফাঁকা করে দেন। আগুন ছড়িয়ে পড়ার আগেই নিরাপদ দূরত্বে চলে যান যাত্রীরা। দমকলকেও খবর দেন চালকই

পুলিশ জানিয়েছে আগুন লেগে বাসটি ক্ষতিগ্রস্ত হলেও বাসের ৩০ জন যাত্রীর গায়ে যে আঁচড়ও লাগেনি, তা ওই বাসচালকের জন্যই। তবে বাসটিতে কী ভাবে আগুন লাগল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে বিএমটিসি। এ ব্যাপারে রিপোর্ট পাওয়া গেলে পরবর্তী পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE