Advertisement
১৫ অক্টোবর ২০২৪
Air India

আবার বিমানে বোমা রাখার হুমকি! দিল্লি থেকে উড়ে শিকাগোর বদলে কানাডায় অবতরণ

বিমান সংস্থার তরফে জানানো হয়েছে, উড়ানে বোমা রয়েছে বলে হুমকি দেওয়া হয়েছিল। সে কারণে গতিপথ বদলে জরুরি অবতরণ করে বিমানটি।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৯:১০
Share: Save:

আবার বিমানে বোমা রাখার হুমকি! উড়ানের পর গতিপথ ঘুরিয়ে ভিন্ন জায়গায় অবতরণ করানো হল বিমানটি। দিল্লি থেকে উড়ে আমেরিকার শিকাগোতে অবতরণ করার কথা ছিল এয়ার ইন্ডিয়ার বিমানটির। যদিও গতিপথ ঘুরিয়ে বিমানটি অবতরণ করানো হল কানাডার ইকালুইট বিমানবন্দরে। বিমান সংস্থার তরফে জানানো হয়েছে, উড়ানে বোমা রয়েছে বলে হুমকি দেওয়া হয়েছিল। সে কারণে গতিপথ বদলে জরুরি অবতরণ করে বিমানটি।

বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ১৫ অক্টোবর দিল্লি থেকে রাত ৩টেয় (স্থানীয় সময়) শিকাগোর উদ্দেশে উড়েছিল এআই১২৭ বিমানটি। অনলাইন মাধ্যমে হুমকি দেওয়া হয়। তার পরেই সতর্ক হয়ে বিমানটি কানাডার ইকালুইট বিমানবন্দরে অবতরণ করানো হয়। তার পরে উড়ানে সওয়ার যাত্রীদের আবার পরীক্ষা করে দেখা হয়। বিমানবন্দরে যাত্রীদের সহায়তার জন্য কর্মীও নিয়োগ করেছে এয়ার ইন্ডিয়া। প্রতিবেদন লেখা পর্যন্ত বিমানটি কানাডার বিমানবন্দরেই রয়েছে। এখনও শিকাগোর উদ্দেশে রওনা দেয়নি।

সম্প্রতি তিনটি বিদেশগামী ভারতীয় উড়ানে বোমা রাখা রয়েছে বলে হুমকি এসেছে। তার মধ্যে দু’টি বিমান ইন্ডিগো সংস্থার, একটি এয়ার ইন্ডিয়ার। সোমবার মুম্বই থেকে ইন্ডিগো সংস্থার বিমান দু’টি ওড়ার কথা ছিল। একটির গন্তব্য ছিল মাসকট, অন্যটি জেড্ডায় নামার কথা ছিল। দু’টি বিমানে যাত্রীর সংখ্যা ছিল ২৫৮। হুমকির কারণে বিঘ্নিত হয় বিমান দু’টির যাত্রা।

অন্য বিষয়গুলি:

Air India flight Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE