Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Arvind Kejriwal

তিহাড়বন্দি কেজরীর স্বাস্থ্য নিয়ে ‘উদ্বেগ’, যন্তর মন্তরে মঙ্গলে এককাট্টা প্রতিবাদে শামিল হতে পারে ‘ইন্ডিয়া’

বৃহস্পতিবারই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে ৮ অগস্ট পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে রাউস অ্যাভিনিউ আদালত। এর পরই আপ সূত্রে খবর, আগামী মঙ্গলবার দিল্লির যন্তর মন্তরে এককাট্টা হয়ে কেজরীর স্বাস্থ্যের ইস্যুতে প্রতিবাদে শামিল হবে ‘ইন্ডিয়া’।

Aam Aadmi Party sources claim opposition alliance INDIA will stage protest on 30 July at Jantar Mantar of Delhi over health related issues of Arvind Kejriwal

অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৬:৫৬
Share: Save:

আবগারি দুর্নীতি মামলায় জেলবন্দি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। তাঁকে রাখা হয়েছে তিহাড় জেলে। আম আদমি পার্টি থেকে বার বার দাবি করা হয়েছে, জেলে কেজরীর স্বাস্থ্য ভেঙে পড়ছে। এ বার সেই ইস্যুতেই এককাট্টা হয়ে প্রতিবাদে নামছে বিরোধীদের জোট ‘ইন্ডিয়া’। আপের একটি সূত্রকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, কেজরীর স্বাস্থ্যের ইস্যুতে আগামী ৩০ জুলাই দিল্লির যন্তর মন্তরে প্রতিবাদে শামিল হবে ‘ইন্ডিয়া’।

কেজরীর গ্রেফতারির পর থেকে তাঁর শারীরিক অবস্থা নিয়ে একাধিক বার সরব হয়েছে আম আদমি পার্টি। তিহাড়ে বন্দি দিল্লির মুখ্যমন্ত্রীর একটি মেডিক্যাল রিপোর্ট দেখিয়ে তারা দাবি করছে, গত ৩ জুন থেকে ৭ জুলাইয়ের মধ্যে কেজরীর রক্তে শর্করার পরিমাণ ২৬ বার কমে গিয়েছে। এমনকি বিজেপি জেলের মধ্যে কেজরীকে ‘খুনের চক্রান্ত’ চালাচ্ছে বলেও অভিযোগ তুলেছে আপ শিবির।

উল্লেখ্য, লোকসভা ভোটের আগে গত ২১ মার্চ আবগারি দুর্নীতির মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন কেজরীওয়াল। সেই মামলায় তাঁকে অন্তর্বর্তী জামিন দিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু আবগারি দুর্নীতি সংক্রান্ত সিবিআইয়ের দায়ের করা অন্য একটি মামলাও রয়েছে তাঁর বিরুদ্ধে। সেই মামলায় এখনও তিহাড়ে বন্দি দিল্লির মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে সিবিআইয়ের ওই মামলার শুনানি ছিল। জেল থেকেই ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে কেজরীকে পেশ করা হয়েছিল এজলাসে। সিবিআইয়ের ওই মামলায় বিচারক আগামী ৮ অগস্ট পর্যন্ত তাঁর জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE