Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Pathankot

আবারও পঠানকোট, সাত জঙ্গি ঢুকেছে পঞ্জাবে, ছবি প্রকাশ করে চূড়ান্ত সতর্কতা জারি করল পুলিশ

এই পঠানকোটেই বায়ুসেনা ঘাঁটি রয়েছে। সেই বায়ুসেনা ঘাঁটিতেই ২০১৬ সালের ২ জানুয়ারি হামলা চালিয়েছিল চার জঙ্গি। সেই ঘটনায় চার জঙ্গিকে নিকেশ করেছিল সেনা।

(বাঁ দিকে) সন্দেহভাজন এক জঙ্গির ছবি প্রকাশ। জঙ্গিদের জুতোর ছাপ (ডান দিকে)।

(বাঁ দিকে) সন্দেহভাজন এক জঙ্গির ছবি প্রকাশ। জঙ্গিদের জুতোর ছাপ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৫:৩৬
Share: Save:

পঞ্জাবের পঠানকোটে আবারও কি বড়সড় কোনও হামলার ছক কষছে জঙ্গিরা? সাত জঙ্গি ঢুকে পড়ার খবর প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয়েছে। ইতিমধ্যেই পঠানকোটে চূড়ান্ত সতর্কতা জারি করেছে পুলিশ। সন্দেহভাজন ওই জঙ্গিদের পায়ের ছাপও পাওয়া গিয়েছে পঠানকোটের একটি ফাংটোলি গ্রামে। ফলে আতঙ্ক ছড়িয়েছে শহর জুড়ে।

ঘটনাচক্রে, এই পঠানকোটেই বায়ুসেনা ঘাঁটি রয়েছে। সেই বায়ুসেনা ঘাঁটিতেই ২০১৬ সালের ২ জানুয়ারি হামলা চালিয়েছিল চার জঙ্গি। সেই ঘটনায় চার জঙ্গিকে নিকেশ করেছিল সেনা। আবারও সেই পঠানকোটে সাত জঙ্গির অনুপ্রবেশের খবর পেতেই সেনা এবং পুলিশের যৌথবাহিনী চিরুনিতল্লাশি শুরু করেছে। জঙ্গিদের ছবি প্রকাশও করা হয়েছে পুলিশের তরফে।

প্রাথমিক ভাবে পুলিশ জানিয়েছে, ফাংটোলি গ্রামে সন্দেহভাজন কয়েক জনকে ঘোরাঘুরি করতে দেখেন স্থানীয়েরা। গ্রামবাসীদের কাছে জলও খেতে চেয়েছিল তারা। স্থানীয়েরাই পুলিশকে খবর দেয়। তার পরই ফাংটোলি গ্রাম-সহ গোটা পঠানকোট জুড়ে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। সীমা দেবী নামে এক গ্রামবাসীর দাবি, কাছেরই জঙ্গল থেকে কয়েক জন তাঁর বাড়িতে এসে জল খেতে চায়। তাদের মধ্যে এক জন তাঁকে জিজ্ঞাসা করে, তিনি কি বাড়িতে একা থাকেন? জল খেয়েই আবার তারা জঙ্গলের দিকে চলে যায়। সন্দেহ হওয়ায় সীমা দেবী স্থানীয় থানায় বিষয়টি জানান।

সীমা দেবীর বাড়ির কাছেই বেশ কয়েক জনের জুতোর ছাপও মিলেছে বলে জানিয়েছে পুলিশ। সেই পায়ের ছাপ ধরেই জঙ্গিদের দিশা চিহ্নিত করা হয়েছে। সেনা এবং পুলিশের যৌথবাহিনী জঙ্গিদের খোঁজ চালাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathankot Terrorists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE