Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Akhilesh Yadav

হাসপাতালে ঠাঁই মেলেনি, সিলিন্ডারের অক্সিজেনও শেষ! যোগীরাজ্যে রোগীর ‘হাল দেখালেন’ অখিলেশ

এক্স হ্যান্ডলে পোস্ট করা ভিডিয়োর সঙ্গে অখিলেশ যাদব লিখেছেন, ‘‘উত্তরপ্রদেশের স্বাস্থ্য ব্যবস্থা এখন ফুটপাথে! আর কিছুই বলার নেই। কারণ এই ছবিটাই সব বলে দিচ্ছে।’’

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ০১:১৪
Share: Save:

সরকারি নিয়মে, কোনও হাসপাতাল থেকে মরণাপন্ন রোগীকে ফেরানোর কথা নয়। কিন্তু বিজেপি শাসিত উত্তরপ্রদেশে এমনটাই হচ্ছে বলে অভিযোগ বিরোধীদের।

সমাজবাদী পার্টির প্রধান তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব বৃহস্পতিবার তাঁর এক্স হ্যান্ডলে একটি ভিডিয়ো (আনন্দবাজার অনলাইন যার সত্যতা যাচাই করেনি) পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, ফুটপাথে শুয়ে এক অসুস্থ যুবক। পাশে রাখা একটি অক্সিজেন সিলিন্ডার! মাথার কাছে বসে রয়েছেন এক প্রৌঢ়া বিলাপ করে চলেছেন। হিন্দিতে বলছেন, ‘‘সিলিন্ডার খালি হয়ে গিয়েছে। কিন্তু অক্সিজেন পাওয়া যাচ্ছে না।’’

এক্স হ্যান্ডলে পোস্ট করা ওই ভিডিয়োয় অখিলেশ লিখেছেন, ‘‘উত্তরপ্রদেশের স্বাস্থ্য ব্যবস্থা এখন ফুটপাথে! আর কিছুই বলার নেই। কারণ এই ছবিটাই সব বলে দিচ্ছে। বিজেপি নেতাদের বোঝা উচিত, তাঁদের চেয়ার বাঁচানোর চেয়ে মানুষের জীবন বাঁচানো বড় কাজ। সেখানে কেউ আছেন?’’ প্রকাশিত খবরে দাবি, ভিডিয়োটি ফিরোজ়াবাদের গান্ধী পার্ক এলাকার। অসুস্থ যুবক টিবি আক্রান্ত। অখিলেশের ওই পোস্টের পর দ্রুত স্বাস্থ্য দফতরের স্থানীয় আধিকারিকেরা ওই রোগীর চিকিৎসায় সক্রিয় হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE