Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Lift Stuck

আবার নয়ডায় লিফ্‌ট বিভ্রাট! দমবন্ধ পরিস্থিতিতে আধ ঘণ্টা আটকে কিশোর, তার পর...

আবাসনের চার তলায় ওঠার জন্য লিফ‌্‌টে উঠছিল কিশোর। আচমকাই মাঝপথে আটকে যায় সেটি।

A boy gets stuck in lift in Greater Noida dgtl

লিফ্‌ট থেকে উদ্ধারের চেষ্টা। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৭:৩৭
Share: Save:

লিফ্‌ট বিভ্রাট যেন পিছু ছাড়ছে না নয়ডার। এ বার সেখানকার আবাসনের লিফ্‌টের মধ্যে আধ ঘণ্টার বেশি সময় ধরে আটকে থাকল এক কিশোর। প্রাণ বাঁচাতে চিৎকার করতে থাকে সে। শেষ পর্যন্ত লোহার রড দিয়ে লিফ্‌টের দরজা খুলে বাইরে বার করে আনা হয় তাকে।

ঘটনাটি ঘটেছে পশ্চিম নয়ডার একটি আবাসনে। সংবাদমাধ্যম সূত্রে খবর, আবাসনের চার তলায় ওঠার জন্য লিফ্‌টে উঠছিল কিশোর। আচমকাই মাঝপথে আটকে যায় সেটি। লিফ‌্‌টের মধ্যে একাই ছিল সে। এ ভাবে লিফ্‌টের মধ্যে আটকে পড়ায় স্বাভাবিক ভাবেই ভয় পেয়ে যায় ওই কিশোর। চিৎকার করে ডাকাডাকি শুরু করে। কিন্তু বন্ধ লিফ্‌ট থেকে সেই আওয়াজ বাইরে আসছিল না। শেষে লিফ্‌টের ‘আপৎকালীন সুইচ’-এর মাধ্যমে আবাসনের নিরাপত্তারক্ষীদের দৃষ্টি আকর্ষণ করে।

তার পরই নিরাপত্তারক্ষীরা এসে নানা ভাবে লিফ্‌টের দরজা খোলার চেষ্টা করেন। শেষে লোহার রড দিয়ে দরজা খোলা হয়। বাইরে বার করে আনা হয় ছেলেটিকে। দ্রুত তাকে চিকিৎসার জন্য স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। বন্ধ লিফ্‌টে আটকে পড়ার জন্য শ্বাসকষ্ট শুরু হয়েছিল তার।

নয়ডায় লিফ্‌ট বিভ্রাটের ঘটনা নতুন নয়। চলতি বছরের মে মাসেই নয়ডার ১৩৭ নম্বর সেক্টরের একটি আবাসনে লিফ্‌ট নিয়ন্ত্রণ হারিয়ে সজোরে গিয়ে ধাক্কা মারে আবাসনটির ছাদে। পরে সেখান থেকে তিন জনকে উদ্ধার করা হয়। গত বছর ডিসেম্বরেও নয়ডার এক তথ্যপ্রযুক্তি সংস্থার অফিসে চলন্ত লিফ্‌ট ছিঁড়ে বিপত্তি ঘটে। জানা গিয়েছিল, কাজ সেরে কর্মীরা লিফ্‌টে করে নামছিলেন। লিফ্‌টে ওঠার পরই সেটির তার ছিঁড়ে হুড়মুড়িয়ে নীচের দিকে নামতে শুরু করে। প্রচন্ড শব্দে লিফ্‌টটি একে বারে নীচের তলায় আছড়ে পড়তেই হুলস্থুল পড়ে যায়। বহুতলের লোকজন ছুটে এসে লিফ্‌টের ভিতর থেকে ন’জনকে উদ্ধার করেন। গুরুতর আহত হয়েছিলেন কয়েকজন। তাঁদের আইসিইউতে ভর্তি করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lift Malfunction Noida
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE