Advertisement
০৬ অক্টোবর ২০২৪
Jammu and Kashmir Terror Attack

আলমারির মধ্যে বাঙ্কার, সেখানেই লুকিয়ে ছিল কুলগ্রামে এনকাউন্টারে খতম চার জঙ্গি!

জম্মু ও কাশ্মীর পুলিশের এক উচ্চপদস্থ অফিসারের কথায়, ‘‘শনিবার কুলগ্রামে জোড়া হামলা চালায় জঙ্গিরা। প্রথমে মদেরগাম গ্রামে এবং পরে চিনিগামে।’’

4 terrorists killed in J&K hide in bunker with entry from fake almari

কাশ্মীরে জঙ্গি হামলা। ছবি: এক্স (সাবেক টুইটার)

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১১:৩৪
Share: Save:

বাইরে থেকে দেখলে মনে হবে একটা আলমারি। কিন্তু তার দরজা খুলতেই নিরাপত্তারক্ষীরা বুঝতে পারেন, এ কোনও সাধারণ আলমারি নয়। ওই আলমারির ভিতর তৈরি করা হয়েছিল একটি বাঙ্কার। সেই বাঙ্কারেই আশ্রয় নিয়েছিল কাশ্মীরের কুলগ্রামে এনকাউন্টারে নিহত চার জঙ্গি! এমনই দাবি করল জম্মু ও কাশ্মীর পুলিশ।

শনিবার কুলগাম জেলার মদেরগাম গ্রামের ফ্রিসাল এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে যৌথ অভিযান শুরু করেছিল সিআরপিএফ জওয়ান এবং স্থানীয় পুলিশ। গ্রামে সেনা এবং পুলিশ আধিকারিকেরা ঢোকার পর শুরু হয় গুলির লড়াই। সেই গুলির লড়াইয়ে চার জঙ্গিকে নিকেশ করা হয়। তবে জঙ্গিদের গুলিতে দুই সেনাকর্মীরও মৃত্যু হয়েছে বলে খবর।

অন্য দিকে, শনিবার রাতে মাঞ্জাকোট সেনা ক্যাম্পে হামলা চালানোর চেষ্টা করেছিল জঙ্গিরা। ক্যাম্প লক্ষ্য করে গুলি চালালে পাল্টা জবাব দেয় সেনাও। একটি বাড়িতে আশ্রয় নিয়েছিল তারা। পুরো বাড়িটিকে ঘিরে ফেলে যৌথবাহিনী। দু’পক্ষের গুলির লড়াই চলে অনেক ক্ষণ। গভীর রাতে বাড়িটিকে বিস্ফোরক দিয়ে গুঁড়িয়ে দেয় সেনা।

জম্মু ও কাশ্মীর পুলিশের এক উচ্চপদস্থ অফিসারের কথায়, ‘‘শনিবার কুলগ্রামে জোড়া হামলা চালায় জঙ্গিরা। প্রথমে মদেরগাম গ্রামে এবং পরে চিনিগামে। দুই জায়গায় নিরাপত্তাকর্মীদের সঙ্গে গুলির লড়াইয়ে ছ’জন জঙ্গি খতম হয়েছে। তবে আমরা আমাদের দু’জন সেনা জওয়ানকে হারাই। সন্ত্রাসী সকলেই জঙ্গিগোষ্ঠী হিজ়বুলের সদস্য ছিল। তাদের মধ্যে এক জন হিজ়বুলের স্থানীয় কমান্ডার। বাকিরা অন্য জায়গা থেকে এসে কুলগ্রামের গোপন ডেরায় আশ্রয় নেয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir terror attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE