Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Jammu & Kashmir

কাশ্মীরে আবার উত্তেজনা, জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই, কুলগামে তিন জওয়ান-সহ জখম পুলিশকর্মীও

কাশ্মীরে তৃতীয় ধাপের বিধানসভা নির্বাচন আসন্ন। তার আগে উপত্যকায় জঙ্গি কার্যকলাপ বেড়েছে। এই আবহে উপত্যকায় শান্তি বজায় রাখতে নিরাপত্তা আরও আঁটসাঁট করেছে পুলিশ।

কুলগামে সেনা-জঙ্গি সংঘর্ষ।

কুলগামে সেনা-জঙ্গি সংঘর্ষ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৩
Share: Save:

ফের জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে আহত তিন সেনা জওয়ান ও এক পুলিশকর্মী। শুক্রবার রাত থেকে গুলির লড়াই চলল কাশ্মীরের কুলগামে। শনিবার এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, আহতদের অবস্থা এখন স্থিতিশীল।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার গভীর রাতে গোপন সূত্রে কাশ্মীরের আরিগাম এলাকায় জঙ্গিদের গতিবিধির খবর পান নিরাপত্তা রক্ষীরা। খবরের ভিত্তিতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও নিরাপত্তা বাহিনীর যৌথ দল। তখনই পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। তাতেই আহত হয়েছেন চার জন। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

কাশ্মীর পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ভিকে বার্দি বলছেন, ‘‘শুক্রবার গভীর রাতে আরিগাম এলাকায় জঙ্গিদের গতিবিধির বিষয়ে তথ্য পায় নিরাপত্তা বাহিনী। সেখানে পৌঁছে এনকাউন্টারে আহত হয়েছেন তিন সেনা জওয়ান এবং এক পুলিশকর্মী। শনিবার সকাল পর্যন্ত চলেছে সংঘর্ষ।’’

প্রসঙ্গত, কাশ্মীরে তৃতীয় ধাপের বিধানসভা নির্বাচন আসন্ন। পরবর্তী ভোট রয়েছে ১ অক্টোবর। ভোটগণনা হবে ৮ অক্টোবর। জম্মু ও কাশ্মীরে শেষ বার বিধানসভা নির্বাচন হয়েছিল ২০১৪ সালে। দীর্ঘ ১০ বছর পর আবার সেখানে ভোট হচ্ছে। তার আগে স্বভাবতই উপত্যকায় জঙ্গি কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। প্রায় প্রতি দিনই নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। পাকিস্তান সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশের চেষ্টাও চলছে। এই আবহে উপত্যকায় শান্তি বজায় রাখতে নিরাপত্তা আরও আঁটসাঁট করেছে পুলিশ। সতর্ক রয়েছে সেনাবাহিনীও। পর পর জঙ্গি হামলার ঘটনায় উদ্বিগ্ন প্রশাসন। তবে আশাবাদী বার্দি। তিনি জানাচ্ছেন, উত্তর কাশ্মীরের ৫ জেলায় নির্বাচন ঘিরে পুলিশের প্রস্তুতি তুঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Terrorist Encounter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE