Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Nagmani Yog

আপনার জন্মছকে কি নাগমণি যোগ রয়েছে? সেটি থাকলে কী হয় জানেন?

জ্যোতিষশাস্ত্রে যত যোগ রয়েছে তার মধ্যে সর্বশ্রেষ্ঠ যোগ হল এই নাগমণি যোগ। রাহু ও শনি একত্রে এই যোগ সৃষ্টি করে।

What is Nagmani Yog

—প্রতীকী ছবি।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৪০
Share: Save:

জ্যোতিষশাস্ত্রে আমরা নানা প্রকার যোগের কথা শুনে থাকি। তার মধ্যে কোনও যোগ শুভ হয়, কোনও যোগ আবার অশুভ হয়। নাগমণি যোগ একটি অত্যন্ত শুভ যোগ। জ্যোতিষশাস্ত্রে যত যোগ রয়েছে তার মধ্যে সর্বশ্রেষ্ঠ যোগ হল এই নাগমণি যোগ। রাহু ও শনি একত্রে এই যোগ সৃষ্টি করে। তবে আমরা সাধারণত এটাই জানি যে রাহু ও শনির একত্রে অবস্থান ভয়ঙ্কর হয়। কিন্তু এখানে দেখে নেব কী ভাবে রাহু ও শনির একসঙ্গে অবস্থানের ফলে শুভ নাগমণি যোগ সৃষ্টি হয়।

দেখে নেওয়া যাক গ্রহের ঠিক কোন অবস্থানে এই যোগ সৃষ্টি হয় এবং এই যোগ জন্মছকে থাকলে কী ফল দেয়।

গ্রহের কোন অবস্থানে নাগমণি যোগ সৃষ্টি হয়?

১) যদি কোনও জন্মছকে রাহু এবং শনি একত্রে বৃষ, মিথুন, কন্যা, তুলা ও কুম্ভ, এই ছয়টি রাশির যে কোনও একটি রাশিতে অবস্থান করে তা হলে নাগমণি যোগ সৃষ্টি হয়।

২) আবার যদি কোনও জন্মছকে ধনু, মকর ও মীন এই তিনটে রাশির যে কোনও একটিতে রাহু ও শনি একত্রে অবস্থান করে তা হলেও কিছু কিছু ক্ষেত্রে নাগমণি যোগ হয়। তবে এটি জন্মছক বিচার্য।

নাগমণি যোগ জন্মছকে থাকলে কী ফল দেয়?

১) জন্মছকে নাগমণি যোগ থাকা অত্যন্ত শুভ। এর ফলে ছকে থাকা অন্যান্য অশুভ দোষের প্রভাব কমে যায়। আবার কোনও কোনও ক্ষেত্রে অশুভ দোষ নির্মূলও হয়।

২) নাগমণি যোগ থাকলে জাতক জীবনে উন্নতি লাভ করে থাকেন। তবে এই যোগ যাঁর জন্মছকে থাকবে, তাঁকে প্রথম জীবনে প্রচুর পরিশ্রম করতে হবে। পরবর্তী কালে ধীরে ধীরে পরিশ্রমের ফল দেখতে পাবেন।

৩) এই যোগ থাকলে উচ্চপদস্থ চাকরি হওয়ার সম্ভাবনা থাকে এবং জীবনে কখনও অর্থের অভাব হয় না।

৪) যদি কোনও কারণে কর্মে বা অন্য কোনও বিষয়ে বাধা আসে, তা হলে নাগমণি যোগের কারণে যে কোনও বাধাকে অতিক্রম করে এগিয়ে যেতে সক্ষম হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Astrological Prediction Astrological Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE