Advertisement
০৮ অক্টোবর ২০২৪

পুনর্বসু নক্ষত্রের জাতকের চারিত্রিক বৈশিষ্ট্য, পেশা এবং পারিবারিক জীবন কেমন হয়

পুনর্বসু নক্ষত্রের জাতকের মধ্যে উচ্চ চিন্তাধারা লক্ষ্য করা যায়। এরা হয় খুব নৈতিক, সব ব্যাপারে সন্তুষ্ট ও ঐতিহ্যপূর্ণ। ঈশ্বরের প্রতি গভীর বিশ্বাস থাকে এদের মধ্যে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯ ০০:০০
Share: Save:

চারিত্রিক বৈশিষ্ট্য

পুনর্বসু নক্ষত্রের জাতকের মধ্যে উচ্চ চিন্তাধারা লক্ষ্য করা যায়। এরা হয় খুব নৈতিক, সব ব্যাপারে সন্তুষ্ট ও ঐতিহ্যপূর্ণ। ঈশ্বরের প্রতি গভীর বিশ্বাস থাকে এদের মধ্যে।

অর্থ জমানোর বিষয়ে এরা সব সময়েই একটু পিছিয়ে থাকে। অর্থ সঞ্চয় খুব একটা না করতে পারলেও শ্রদ্ধা ও সম্মান প্রচুর সঞ্চয় করতে পারে।

এরা সব সময় গরিবদের সাহায্য করতে চাইবে। মনের দিক থেকে সহজ সরল হওয়ার ফলে সকলের কাছে খুব প্রিয় হয়ে উঠতে পারবে।

অনৈতিক কোনও কিছুকেই প্রশ্রয় দিতে চায় না এরা। বেশি মানুষের ভিড় আপনার পছন্দ হবে না। এই কারণে আধ্যাত্মিকতায় এগিয়ে যেতে পারবেন।

এরা খুব বেশি অন্যদের কথা ভাবে। অন্যরা কী করে সুখে, শান্তিতে থাকবে সেটা ভাবাটা নিজের কর্তব্য মনে করে। অপ্রয়োজনীয় কোনও ঝুঁকি নিতে একদমই পছন্দ করে না।

এদের বন্ধু খুব একটা না থাকলেও, কিছু বন্ধুর কাছে খুব প্রিয় হয়। সমাজের কল্যাণের জন্য কিছু সময় বাড়ির বাইরে কাটাতে হতে পারে। এদের মন ও মস্তিষ্কের ভারসাম্য সব সময় সমান থাকবে।

আরও পড়ুন: জন্মকুণ্ডলী অনুসারে কী ভাবে মৃত্যু হতে পারে

এরা বেশ যুক্তিসম্পন্ন মানুষ। বহুমুখী প্রতিভা এদের মধ্যে দেখা যায়। তবে যে কোনও বিষয়ে যত ক্ষণ নিজের লক্ষ্যে না পৌঁছতে পারছে, তত ক্ষণ স্বস্তি পায় না।

পেশা

এরা যোগব্যায়াম শিক্ষক, অভিনয়, ভ্রমণ, হোটেল বা রেস্তোরাঁ সংক্রান্ত কাজ, ইলেক্ট্রনিক্স সামগ্রীর দোকান, পণ্ডিত, বিদেশে ব্যবসা, কুরিয়ারের কাজ, সাহিত্য, লেখক, পশুপালন, ঐতিহাসিক নিদর্শন বিক্রি, সামাজিক পরিষেবা ইত্যাদি এই সকল কাজে উন্নতি করতে পারবে।

পারিবারিক জীবন

এরা গুরুজনদের প্রতি শ্রদ্ধাশীল হয়। বাবা-মায়ের বাধ্য সন্তান হয়। শিক্ষকদের সম্মান করে। সাংসারিক জীবনে খুব বেশি সুখ আশা করা যায় না, তবে জীবন সঙ্গীর মন জুগিয়ে চলতে পারলে সংসার সুখের হবে। আপনার জীবন সঙ্গীও গুরুজনদের প্রতি শ্রদ্ধা রাখবে।

এদেরর জীবন সঙ্গীর মধ্যে উদ্বিগ্নতা থাকবে। জীবন সঙ্গীর ব্যবহার হবে খুব মনোমুগ্ধকর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punarbasu Nakshatra Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE