Advertisement
০৭ অক্টোবর ২০২৪

রাশি অনুযায়ী সূর্যগ্রহণের প্রভাব (শেষ পর্ব)

গ্রহণের সময় কোনও খারাপ কাজ করতে যাবেন না। কেন না এর কু-প্রভাব আপনার উপর ভীষণ ভাবে পড়তে পারে। গ্রহণের দিন তাই যে কোনও রাশির জাতক-জাতিকার ভীষণ ভাবে সংযত থাকা উচিত।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৯ ০২:০৪
Share: Save:

গ্রহণের সময় কোনও খারাপ কাজ করতে যাবেন না। কেন না এর কু-প্রভাব আপনার উপর ভীষণ ভাবে পড়তে পারে। গ্রহণের দিন তাই যে কোনও রাশির জাতক-জাতিকার ভীষণ ভাবে সংযত থাকা উচিত।

কর্কট, সিংহ, তুলা, বৃশ্চিক এবং কুম্ভ রাশির জাতক- জাতিকাদের ক্ষেত্রে গ্রহণ দর্শন করা শুভ।

একেবারেই শুভ নয়, সিংহ রাশি মঘা নক্ষত্রের জাতক-জাতিকা, মেষ, বৃষ, কন্যা, মকর, ধনু এবং মীন রাশির জাতকদের।

এখন দেখে নেওয়া যাক আগামী ১৫ দিন রাশি অনুযায়ী কী কী ঘটতে পারে:

তুলা রাশি ও লগ্ন: আপনার ভাগ্যস্থানে গ্রহণ হচ্ছে। তাই ভাগ্য ক্ষেত্রে বাধা আসবে। কোনও হওয়া কাজের বিলম্ব হওয়ার আশঙ্কা আছে। বাবার সঙ্গে এই সময়ে মতবিরোধে যাবেন না। তাঁর স্বাস্থ্য বিষয়ে চিন্তা থাকবে। বাড়ির বয়স্কদের শারীরিক সমস্যা হতে পারে। বিশেষ গুরুত্বপূর্ণ কাজ এই সময়ে আপনার করা উচিত হবে না। অপরের উপর ভরসা করলে কোনও কাজ পণ্ড হয়ে যাবে। নিজের ভরসায় কাজ করার চেষ্টা করুন, ভাগ্যের উপর সব কিছু ছেড়ে দেবেন না। লটারি, শেয়ার এবং ফাটকায় বিনিয়োগ করবেন না। কোনও প্রকার প্রলোভনে পা দেবেন না।

বৃশ্চিক রাশি ও লগ্ন: অষ্টম ভাবে গ্রহণ হচ্ছে এই রাশির। স্বাস্থ্যের বিষয়ে আপনাকে সজাগ থাকতে হবে। জলযাত্রায় কোনও বিপদ হতে পারে, সতর্ক থাকুন। যাঁরা মামলা মকোদ্দমায় জড়িয়ে আছেন, তাঁদের কোনও কিছু হালকা ভাবে নেওয়া ঠিক হবে না। কোনও রকম নেশা থেকে বিপদ হতে পারে। রাজনীতিকদের সমস্যা আসতে পারে। আপনার জীবনের গুরুত্বপূর্ণ কোনও সিদ্ধান্ত এই ১৫ দিনে ঠিক করা উচিত হবে না। বাবার স্বাস্থ্য নিয়ে সমস্যা দেখা দিতে পারে। ফাটকা লাভের যোগ আছে। কিন্তু লোভ করবেন না। লটারিতে বিনিয়োগ করবেন না। মানসিক অবসাদ আসতে পারে। এই সময়ে আধ্যাত্মিক কাজকর্ম আপনাকে শান্ত করতে পারে।

ধনু রাশি ও লগ্ন: সপ্তম স্থানের উপর গ্রহণ হচ্ছে। আপনাদের বিবাহিত জীবনে কিছু সমস্যা এই সময়ে হতে পারে। জীবনসঙ্গীর স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক থাকতে হবে। নতুন কোনও ব্যবসায় এই সময়ে বিনিয়োগ করা ঠিক হবে না। বিবাহ স্থির করার ক্ষেত্রে এই সময় শুভ নয়। রাজনৈতিক ক্ষেত্রে কোনও রকম প্রতিশ্রুতি দেওয়া ঠিক হবে না এবং কোনও রকম বিরূপ মন্তব্য করা ঠিক হবে না। বিশেষ করে সোশ্যাল মিডিয়ার ক্ষেত্রে। এই সময়ে আপনার মন চঞ্চল, আবেগপূর্ণ, অস্থির থাকতে পারে। অবশ্য এই সময়ে আকস্মিক কিছু প্রাপ্তি হওয়ার সম্ভাবনাও লক্ষ্যণীয়। তবে খুব বেশি আশা করবেন না।

আরও পড়ুন: রাশি অনুযায়ী সূর্যগ্রহণের প্রভাব (প্রথম পর্ব)

মকর রাশি ও লগ্ন: মকর রাশির ষষ্ঠ ঘরে গ্রহণ হচ্ছে। কর্মক্ষেত্রে কোনও পরিবর্তনের যোগ লক্ষ্যণীয়। কর্মক্ষেত্রে হঠাৎ কিছু লাভ হতে পারে। লোকজনের সঙ্গে কোনও মতভেদে যাওয়া ঠিক হবে না। তবে এই গ্রহণের প্রভাবে শত্রুনাশ হবে। শত্রু প্রকাশ্যে চলে আসবে। দীর্ঘকালীন ঋণের কোনও সুষ্ঠ সমাধান হতে পারে। ব্যবসায়িক ক্ষেত্রে অংশীদারের সঙ্গে সমস্যা হতে পারে। তবে কোনও প্রতিযোগিতায় সাফল্য পাওয়ার সম্ভাবনা।

কুম্ভ রাশি ও লগ্ন: এই রাশির পঞ্চমে গ্রহণ হচ্ছে। যাঁরা গর্ভবতী, তাঁরা সতর্ক থাকবেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলা উচিত হবে। সন্তানকে নিয়ে চিন্তা থাকবে। কারও রাশিচক্রে যদি রবি ও রাহুর যোগ থাকে, তবে উচ্চশিক্ষার ক্ষেত্রে সমস্যা আসতে পারে। নতুন প্রেমের দিকে এগনো ঠিক হবে না।

মীন রাশি ও লগ্ন: রাশির চতুর্থে গ্রহণ হচ্ছে। গৃহ শান্তির অভাব বোধ করবেন। পারিবারিক সমস্যা কর্মক্ষেত্রে প্রভাব বিস্তার করবে। মায়ের স্বাস্থ্য সম্পর্কে বিশেষ ভাবে সতর্ক থাকতে হবে। বাবার ক্ষেত্রেও সমস্যা হতে পারে। বিষয়টি হালকা ভাবে নেওয়া ঠিক হবে না। এই সময়ে নতুন কিছু ক্রয় করা ঠিক হবে না। রাজনৈতিক নেতা নেত্রীদের শান্ত ভাবে থাকাটাই উচিত হবে। শিক্ষা ক্ষেত্রে ভর্তির ব্যাপারে সমস্যা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE