Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Vikrant Massey on Hema Committee

‘ধর্ষকের ফাঁসির সাজা হওয়া উচিত’, হেমা কমিটি প্রসঙ্গে বললেন বিক্রান্ত মাসে

“মালয়ালম ছবির জগতে যা ঘটেছে, হেমা কমিটি বা এই সংক্রান্ত কোনও বিষয়কে লঘু না করেই বলছি, এই ধরনের ঘটনাকে একটি ক্ষেত্রের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই না আমি”, দাবি করলেন অভিনেতা।

Image of Vikrant Massey

বিক্রান্ত মাসে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৬
Share: Save:

তিনি পুরুষ। তাই একজন মহিলার থেকে বেশি নিরাপদ। এ কথা ভেবেই তিনি লজ্জিত। এমই জানিয়েছেন অভিনেতা বিক্রান্ত মাসে। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, “দুর্ভাগ্যবশত মহিলারা আমাদের মতো সুরক্ষিত নন। আমাদের সকলের একত্রিত হওয়ার সময় এসে গিয়েছে। কোন জায়গায় খামতি থেকে যাচ্ছে, সে দিকে নজর দিতে হবে। আর শুরুটা করতে হবে নিজেকে দিয়ে।”

ওই সাক্ষাৎকারে বিক্রান্তকে হেমা কমিটি প্রসঙ্গে প্রশ্ন করা হয়। সেখানেই তিনি জানান, মহিলাদের হেনস্থার ঘটনাকে শুধুমাত্র বিনোদন দুনিয়ার মধ্যে সীমিত রাখতে চান না অভিনেতা। বললেন, “হেমা কমিটি বা এই সংক্রান্ত কোনও বিষয়কে লঘু না করেই বলছি, মালয়ালম চলচ্চিত্র জগতে যা ঘটেছে, তাকে একটি ক্ষেত্রের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই না আমি।” এ ছাড়াও তিনি মনে করেন, ইন্ডাস্ট্রির অন্দরে আরও অনেক অপ্রীতিকর ঘটনা রয়েছে যা প্রকাশ্যে আনা জরুরি।

ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধের জন্য ফাঁসির সাজাকে সমর্থন করেন বিক্রান্ত। বলেন, “ঘটনার গুরুত্বের উপর নির্ভর করে ফাঁসির সাজা দিতে হবে। অপ্রাপ্তবয়স্কদের উপর হওয়া অত্যাচারের ক্ষেত্রে তো এটাই একমাত্র সাজা হওয়া উচিত।” তবে এর পরই তিনি মানবাধিকারের প্রসঙ্গটিও তুলে ধরেন। তাঁর দাবি, যে কোনও ঘটনাকে একাধিক দৃষ্টিভঙ্গি থেকে বিবেচনা করা প্রয়োজন। সমাজে মানবাধিকার নিয়ে কাজ করা আইনজীবীদের বিশেষ ভূমিকা রয়েছে, তাই তাঁদের মূল্যায়ন জরুরি। উল্লেখ্য, বর্তমানে ওটিটি ফিল্ম ‘সেক্টর ৩৬’-এর প্রচার নিয়ে ব্যস্ত বিক্রান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vikrant Massey Bollywood Actor Hema Committee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE