Advertisement
২৬ অক্টোবর ২০২৪
Victor-Mamata Shankar

অরিন্দমের প্রযোজনায় বড় পর্দায় প্রথম জুটি ভিক্টর-মমতা শঙ্কর! পরিচালনায় কে?

“আজও পর্যন্ত ভিক্টর-মমতাকে জুটি তৈরি করে কোনও ছবি হয়নি। ঠিক যেভাবে অভিজিৎ চৌধুরী (বাপ্তান) আজীবন সহকারী পরিচালকই থেকে গেলেন”, বললেন অরিন্দম।

Image Of Mamata Shankar, Victor Banerjee

মমতা শঙ্করের সঙ্গে জুটি বাঁধছেন ভিক্টর বন্দ্যোপাধ্যায়? ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৭:১৯
Share: Save:

আর বাংলা ছবি পরিচালনা করবেন না। আনন্দবাজার অনলাইনকেই একমাত্র জানিয়েছিলেন প্রযোজক-পরিচালক অরিন্দম ভট্টাচার্য। ঝুলিতে একাধিক ছবি। অরিন্দমের তিক্ত অভিজ্ঞতার জন্ম ‘শিবপুর’ পরিচালনার সময়। তার পরেই তিনি ঠিক করেন, মুম্বইয়ে গিয়ে হিন্দি ছবি পরিচালনা করবেন। একবারও বলেননি, বাংলা ছবি প্রযোজনা করবেন না। সেই সুবাদে তিনি আগামী বছর একটি ছবি প্রযোজনা করতে চলেছেন। সেই ছবিতে একের পর এক চমক।

আনন্দবাজার অনলাইনকে অরিন্দম জানিয়েছেন, তাঁর আগামী ছবিতে রহস্য-রোমাঞ্চ নয়, সম্পর্ক-প্রেম থাকবে। থাকবে পাহাড়ি অঞ্চল। আর থাকতে পারেন ভিক্টর বন্দ্যোপাধ্যায় ও মমতা শঙ্কর। তা-ও আবার জুটি বেঁধে! তাঁর কথায়, “ভিক্টরবাবুর সঙ্গে মমদিরও যে জুটি হতে পারে সেটা আজও টলিউড ভাবেনি। আমি ভাবার চেষ্টা করছি। মমদিও শুনে খুশি। ভিক্টরবাবুর চেহারায় বনেদিয়ানা আর আভিজাত্যের মিশেল। ওই ব্যাপারটা আমার গল্পে প্রয়োজন।” অরিন্দমের মতে, তিনি ভিক্টর বন্দ্যোপাধ্যায় ছাড়া এই আভিজাত্য একমাত্র সৌমিত্র চট্টোপাধ্যায়ের চেহারায় দেখেছেন। বাকি চরিত্রগুলির জন্য এই প্রজন্মের অভিনেতাদের বেছে নেবেন।

আরও চমক রয়েছে। বর্ষীয়ান অভিনেতা পাহাড়ি অঞ্চল ভালবাসেন। নিজে থাকেন মুসৌরিতে। সেই জায়গা থেকে প্রযোজক উত্তরাখণ্ডে পুরো শুটিং করবেন, এমনই ভাবনা তাঁর। দুই অভিনেতার সঙ্গে প্রাথমিক কথা হয়েছে, জানিয়েছেন তিনি। অরিন্দমের এই ছবি দিয়ে পরিচালকের টুপি পরতে চলেছেন জনপ্রিয় সহকারী পরিচালক অভিজিৎ চৌধুরী। যিনি টলিউডে বাপ্তান নামে খ্যাত। প্রযোজক বলেছেন, “গোটা টলিউড এক ডাকে বাপ্তানদাকে চেনে। আজীবন কেবল সহকারী পরিচালনা করে গেলেন। এ বার ওঁর পরিচালনা করার পালা।” রইল বাকি গল্প। সেটি কেমন? প্রযোজক জানিয়েছেন, আগেকার সম্পর্ক আর এখনকার সম্পর্কের অনেক ফারাক। অনেক জটিল হয়ে গিয়েছে সব। এত জটিলতার নেপথ্য কারণ কী? পাহাড়ে গিয়ে ভিক্টর-মমতা সেটাই খুঁজবেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE