Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Incident

‘সকলে বুঝতে পারছে এটা সংগঠিত অপরাধ’, আরজি কর-কাণ্ডে মুখ খুললেন পরান বন্দ্যোপাধ্যায়

মুখ খুললেন পরাণ বন্দ্যোপাধ্যায়। বর্ষীয়ান অভিনেতা দাবি করলেন, যারা এই ভয়াবহ কাণ্ড ঘটিয়েছে তারা কোনও শক্তির দ্বারা মদতপ্রাপ্ত।

Veteran actor Paran Bandopadhyay demands justice for the RG Kar incident

পরান বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৫:৩৮
Share: Save:

আরজি কর-কাণ্ড নিয়ে উত্তাল বাংলা। এ বার এই প্রসঙ্গে মুখ খুললেন পরান বন্দ্যোপাধ্যায়। বর্ষীয়ান অভিনেতা দাবি করলেন, যারা এই ভয়াবহ কাণ্ড ঘটিয়েছে তারা কোনও শক্তির দ্বারা মদতপ্রাপ্ত।

সমাজমাধ্যমে একটি ভিডিয়োয় পরান বন্দ্যোপাধ্যায় বলেছেন, “আমি এই মুহূর্তে শহরের সবচেয়ে চর্চিত বিষয় নিয়ে কথা বলতে চাই। ১৪ অগস্ট দেখেছিলাম লক্ষ লক্ষ মা-বোনেরা সরব হয়েছিলেন। আমার জীবনে এর আগে কখনও এই দৃশ্য দেখিনি। যারা এই নিষ্ঠুর দানবীয় ঘটনা ঘটিয়েছে মনুষ্য সমাজে, তারা সাহায্য পেয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। সকলে বুঝতে পারছে, এটা একটা সংগঠিত অপরাধ। রাজ্য, দেশ ও দেশের বাইরে সকল মা-বোনেরা এর জবাব চেয়েছেন।”

অভিনেতা তাঁর ভিডিয়োয় আরও বলেছেন, “যে প্রতিরোধ ধ্বনিত হয়েছে, সেই কণ্ঠ যেন না থামে। কারণ এই অপরাধীরা অতীত থেকে শিক্ষা নিয়ে সফল হতে চায়। তাদের সফল করার পিছনে যদিও কিছু লোকজন আছে। এরা জানে, মানুষ একটা সময় সব ভুলে যাবে। কিছু দিন একটু ঘাপটি মেরে থাকি। পরে আবার বুক ফুলিয়ে রাস্তায় ঘুরব। প্রতিবাদ চলতে থাকুক। বিচার চাই। না হলে সর্বনাশ। আগামী প্রজন্মকে আমরা হায়না অধ্যুষিত একটি জঙ্গল উপহার দিয়ে যাব।”

বর্ষীয়ান অভিনেতা বলেন, “১৪ অগস্টের রাত আমাকে ভাবিয়েছে। স্বাধীন দেশে পরাধীনতার শৃঙ্খল ভাঙা যায়। এই দৃশ্য কি পৃথিবী দেখেছে আগে? এই দৃশ্য যাঁরা দেখেছেন তাঁরাই বলেছেন, মা-বোনেরা তোমরা থেমে থেকো না। আমি তোমাদের সকলের সঙ্গে আছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE