Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Sreelekha Mitra

‘অন্ধকার বারান্দায় আমাকে স্পর্শ করেন’, পরিচালকের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ শ্রীলেখার

“আমি এই ঘটনা কারও সঙ্গে ভাগ করে নিতে পারছিলাম না। এই ঘটনার পরে আমি নিজের হোটেলে যাই এবং খুব আতঙ্কে সারা রাতটা কাটাই।”

Image of Sreelekha Mitra

পরিচালকের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ অভিনেত্রী শ্রীলেখা মিত্রের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৩:৫২
Share: Save:

মালয়ালি পরিচালক রঞ্জিতের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনলেন শ্রীলেখা মিত্র। অভিনেত্রীর দাবি, রঞ্জিত তাঁর সঙ্গে অসংযত আচরণ করেছেন। এমনকি তাঁকে স্পর্শও করেছেন অনুমতি ছাড়া। পরিচালক কেরল রাজ্য চলচ্চিত্র অ্যাকাডেমির প্রধান।

সংবাদমাধ্যমকে শ্রীলেখা জানিয়েছেন, ‘পালেরি মণিক্যম: ওরু পাথিরাকোলাপাথাকাথিনতে কথা’-এর অডিশনের সময়ে তাঁকে যৌন হেনস্থা করেছেন পরিচালক রঞ্জিত। অভিনেত্রী বলেন, “আমি এক সিনেমাটোগ্রাফারের সঙ্গে ফোনে কথা বলছিলাম। রঞ্জিত হঠাৎই আমাকে ডেকে নিয়ে গেলেন ওঁর শোয়ার ঘরের দিকে ছবির গল্প বলার জন্য। আমি ভাবলাম ভিড় এড়ানোর জন্য তিনি ডাকছেন। ঘরটি বেশ অন্ধকার ছিল। আমি ঘরের বারান্দায় দাঁড়িয়ে ফোনে কথা বলছিলাম। হঠাৎ আমার হাতের চুড়িগুলি নিয়ে খেলতে লাগলেন পরিচালক। আমরা মহিলারা পুরুষের স্পর্শের অর্থ বুঝি। আমার অস্বস্তি হচ্ছিল, কারণ আমার তেমন বন্ধুত্বও ছিল না ওঁর সঙ্গে। কিন্তু আমি নিশ্চিত হতে পারছিলাম না। তার পরে তিনি আমার ঘাড়ে ও চুলে স্পর্শ করতে থাকেন। সঙ্গে সঙ্গে আমি সেই ঘর থেকে বেরিয়ে যাই।”

এই ঘটনার রেশ ভয়ানক বলে জানিয়েছেন অভিনেত্রী। তাঁর কথায়, “আমি এই ঘটনা কারও সঙ্গে ভাগ করে নিতে পারছিলাম না। এই ঘটনার পরে আমি নিজের হোটেলে যাই এবং খুব আতঙ্কে সারা রাতটা কাটাই। মনে হচ্ছিল, কেউ যদি এসে দরজায় কড়া নাড়ে। আমি দিনের আলো ফোটার অপেক্ষা করছিলাম।”

এই ঘটনার পরে তাঁকে কলকাতা ফেরার টিকিটের ব্যবস্থাও করে দেওয়া হয়নি বলে অভিযোগ শ্রীলেখার। অভিনেত্রীর এই অভিযোগের প্রতিক্রিয়া দিয়েছেন পরিচালকও। তিনি এই দাবি অস্বীকার করেছেন। শ্রীলেখার অভিযোগকে মিথ্যে বলে দাবি করেছেন তিনি। রঞ্জিতের কথায়, “চিত্রনাট্যকার শঙ্কর রামাকৃষ্ণনের উপস্থিতিতে আমি ওঁর (শ্রীলেখা) সঙ্গে কথা বলেছিলাম। গল্প শোনার পর শ্রীলেখা খুশি হয়েছিলেন। আমি একটু সংশয়ে ছিলাম কোন চরিত্র শ্রীলেখাকে দেওয়া যাবে।” কিন্তু শেষ পর্যন্ত তাঁকে কোনও চরিত্র দেওয়া হয়নি বলে তিনি যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। এমনই দাবি পরিচালকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sreelekha Mitra South Indian Film Industry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE