Advertisement
১৩ সেপ্টেম্বর ২০২৪
Debaloy Bhattacharya

কেন স্থগিত ‘গোর্কির মা’-এর শুটিং? আনন্দবাজার অনলাইনকে কারণ জানালেন পরিচালক দেবালয়

নতুন একটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য সিরিজ়টি পরিচালনা করছেন দেবালয়। টানা ছ’দিন শুটিং হওয়ার পর কেন স্থগিত সেই কাজ?

Image Of Ananya Chatterjee

‘গোর্কির মা’ শুটিংয়ে অনন্যা চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৬:১১
Share: Save:

নতুন একটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য রহস্য-রোমাঞ্চ সিরিজ় পরিচালনা করছেন দেবালয় ভট্টাচার্য। বর্তমান টালমাটাল পরিস্থিতির মধ্যেই শুটিং শুরু করেছিলেন তিনি। সিরিজ়়টির নাম ‘গোর্কির মা’। অভিনয়ে অনন্যা চট্টোপাধ্যায়, সোহম বসু রায়চৌধুরী, দর্শনা বণিক, সৌরভ দাস, এসিপি লালবাজার অলোক সান্যাল প্রমুখ। খবর, এক মা আর ছেলের গল্প এই সিরিজ়ে দেখানো হবে। কয়েকটি দিনের শুটিংও ইতিমধ্যেই হয়ে গিয়েছে। দ্রুত কাজ শেষ করার তাগিদে পরিচালক রবিবারেও শুটিং করবেন বলে অভিনেতাদের কল টাইম দিয়েছিলেন। আচমকাই নাকি সেই শুটিং বন্ধ!

ইতিমধ্যেই সেটের কিছু ছবি প্রথম আনন্দবাজার অনলাইন পেয়েছে। কী কারণে বন্ধ সিরিজ় তৈরির কাজ? খবর পেয়ে যোগাযোগ করা হয়েছিল পরিচালকের সঙ্গে। দেবালয়ের কথায়, “অন্য কোনও কারণ নয়, বৃষ্টির জন্য শুটিং করতে পারলাম না।” তিনি আরও জানিয়েছেন, মন বিষণ্ণ। আরজি কর-কাণ্ড তাঁকে মানসিক দিক থেকে বিপর্যস্ত করেছে। কিন্তু, এর মধ্যেই কাজ করতে হবে। তাই গত ছ’দিন ধরে তিনি শুটিং করছেন। সবটাই হয়েছে নির্দিষ্ট একটি বাড়ির ভিতরে। তাই কোনও সমস্যা তৈরি হয়নি। রবিবার থেকে আউটডোর শুটিংয়ের কথা। গোল বেধেছে সেখানেই। তুমুল বৃষ্টি শুটিংয়ের কোনও উপায়ই রাখেনি। ফলে, বাধ্য হয়ে কয়েকটি দিন কাজ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বৃষ্টি বেশি না হলে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে আবারও শুটিং শুরু হবে। এই পর্যায়ে শহরের নানা জায়গা ঘুরে শুটিং করবেন। সব ঠিক থাকলে পুজোর পর সিরিজ়টি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে।

Image Of Ananya Chatterjee, Debaloy Bhattacharya

‘গোর্কির মা’ সিরিজ়ের শুটিংয়ে অনন্যা চট্টোপাধ্যায়, পরিচালক দেবালয় ভট্টাচার্য। ছবি: সংগৃহীত।

‘গোর্কির মা’ রাশিয়ার খ্যাতনামী সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির উপন্যাসকে মনে পড়ায়। যেখানে রাজনৈতিক বিপ্লব গল্পের পটভূমিকায়। সিরিজ়ও কি তেমনই কিছু দেখাতে চলেছে? আনন্দবাজার অনলাইনের এই প্রশ্নের জবাবে দেবালয় বলেন, “সিরিজ়ে উপন্যাসের প্রভাব অনেকটাই। অনন্যা তাঁর ছেলের নাম রেখেছেন গোর্কি। ভাড়াবাড়িতে মা-ছেলের বাস। আচমকা ভাড়াটে গুন্ডা এসে তুলে দিতে চায় তাঁদের। তার পর? সেই নিয়েই রহস্য দানা বাঁধবে।” সিরিজ়ে মা-ছেলের ভূমিকায় অনন্যা-সোহম। কলেজের সহ-অধ্যক্ষের ভূমিকায় পুলিশ আধিকারিক অলোককে দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE