Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Taapsee Pannu

‘অভিনেতাদের বুদ্ধি কম! অভিনেত্রীরা রাজনীতির কিছুই বোঝেন না’, কেন বললেন তাপসী?

রাজনৈতিক বিষয়ে কথা বললেও সমালোচনায় পড়তে হয়, আবার চুপ থাকলেও কটাক্ষের মুখোমুখি হতে হয়। অভিনেতাদের মধ্যে সেই ভয় কাজ করে বলে দাবি তাপসীর।

Taapsee Pannu says people think actors do not have any knowledge about politics

তাপসী পন্নু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ২০:০০
Share: Save:

নিজের মতামত বরাবরই স্পষ্ট রাখতে পছন্দ করেন তাপসী পন্নু। তবে বলিউডের তারকারা রাজনীতি নিয়ে সচরাচর মন্তব্য করতে চান না। তাঁদেরও নিজস্ব মতামত রয়েছে। কিন্তু রাজনীতির বিষয়ে তাঁরা চুপ থাকতেই পছন্দ করেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিষয়ে কথা বললেন অভিনেত্রী।

তাপসীর কথায়, “আমাদের প্রত্যেকের নিজস্ব রাজনীতিবোধ রয়েছে। তবে সব সময় কোনও নির্দিষ্ট ধরনের রাজনীতির সঙ্গেই আমাদের মতের মিল থাকতে হবে, এমন নয়।” রাজনৈতিক বিষয়ে কথা বললেও সমালোচনায় পড়তে হয়, আবার চুপ থাকলেও কটাক্ষের মুখোমুখি হতে হয়। অভিনেতাদের মধ্যে সেই ভয় কাজ করে বলে দাবি তাপসীর। তাঁর কথায়, “অভিনেতারা চুপ থাকতে চান, কারণ তাঁরা ভাবেন, কিছু বললেই সমস্যায় পড়তে পারেন।”

তাপসী মনে করেন, বিনোদন দুনিয়ার মানুষদের নিয়ে এক ধরনের চিরাচরিত ধারণা কাজ করে সাধারণ মানুষের মধ্যে। বিশেষ করে, অভিনেত্রীরা রাজনৈতিক বা সামাজিক বিষয়ে কথা বলতে পারবেন না বলে মনে করেন অনেকে। তাপসী বলেন, “অভিনেতাদের নাকি বুদ্ধি কম থাকে। বিশেষ করে অভিনেত্রীরা কিছুই জানেন না। মানুষ এমনই মনে করেন। তাই কেউ মতামত দিলে তাঁরা ভাবেন, ‘এত বড় সাহস! আপনাদের আবার মতামত কিসের!’” এই সমস্ত কারণেই রাজনৈতিক বিষয়ে সচেতন থাকলেও অভিনেতারা তা নিয়ে কথা বলেন না।

তাপসী তাঁর বক্তব্যের শেষে বলেন, “এর দুটো দিকই আছে বলে আমার মনে হয়। মতামত থাকলেও সমস্যা। মতামত না থাকলেও সমস্যা।” উল্লেখ্য, সম্প্রতি মুক্তি পেয়েছে তাপসী অভিনীত দু’টি ছবি— ‘ফির আয়ি হসিন দিলরুবা’ ও ‘খেল খেল মে’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Taapsee Pannu Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE