Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
Swastika Mukherjee

‘প্রেম করে কাজ পাওয়া থামাব না, গোটা কর্মজীবন প্রেমের উপর দাঁড়িয়ে’, কেন এমন মন্তব্য স্বস্তিকার?

স্বস্তিকার দাবি, গত এক মাসে নিজের ব্যাপারে এমন এমন কথা শুনেছেন, যা তিনি নিজেও জানতেন না।

Swastika Mukherjee shares two sarcastic post to slam trollers

স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩৬
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে প্রথম থেকেই সরব ছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। সমাজমাধ্যমের পাশাপাশি রাস্তায় নেমেও প্রতিবাদ করতে দেখা গিয়েছে অভিনেত্রীকে। তবে এর মাঝে নানা তির্যক মন্তব্যও ধেয়ে এসেছে তাঁর দিকে। কখনও প্রতিবাদী জমায়েতে আন্দোলনকারীদের সঙ্গে নিজস্বী তোলার জন্য, কখনও বা আসন্ন ছবি ‘টেক্কা’র প্রচার করায় ট্রোলড হয়েছেন।

বৃহস্পতিবার সমাজমাধ্যমের পোস্টে স্বস্তিকা লিখেছেন, “আজ আর কোনও তথ্য পাওয়া গেল আমার ব্যাপারে? গত এক মাসে এত কিছু জানলাম, নতুন ভাবে চিনছি নিজেকে। মানুষ এত কিছু জানে আমার ব্যাপারে, যা আমিই জানি না।”

শ্লেষের সুরেই স্বস্তিকা আর্জি জানিয়েছেন, তাঁর ব্যাপারে পুরনো কোনও তথ্য নতুন ভাবে জানালেও চলবে। তিনি লিখেছেন, “কেউ জানলে বা খবর পেলে একটু শেয়ার করবেন।” আন্দোলনে গিয়ে নিজস্বী তোলায় তাঁর ছবি নিয়ে তৈরি কার্টুনও ভাইরাল হয়। তাই খোঁচা দিয়ে স্বস্তিকা লিখেছেন, “খুব অস্থির লাগছে। একটাও গালাগাল নেই, সমালোচনা নেই, কার্টুন নেই, মিম নেই, বয়কট পর্যন্ত নেই। অভ্যেসটা এমন খারাপ হয়ে গিয়েছে এই কয়েক দিনে। মনে হচ্ছে, আবার একা হয়ে গেলাম।”

তবে এখানেই শেষ নয়। আর একটি পোস্ট করেও কটাক্ষ করেছেন স্বস্তিকা। বেশ কয়েক বার অভিনেত্রী শ্রীলেখা মিত্রের রোষের মুখেও পড়েছেন স্বস্তিকা। ইন্ডাস্ট্রির স্বজনপোষণ প্রসঙ্গে শ্রীলেখা দাবি করেছিলেন, বেশ কয়েক জন অভিনেত্রী পরিচালক ও প্রযোজকদের সঙ্গে প্রেম করে কাজ পান। সেই অভিনেত্রীদের মধ্যে তিনি একাধিক বার স্বস্তিকার নাম নিয়েছিলেন তিনি। তবে শ্রীলেখার নাম না করেই এই দিনের পোস্টে স্বস্তিকা ব্যঙ্গের সুরে লিখেছেন, “ওহ আর একটা কথা আগের পোস্টে লিখতে ভুলে গিয়েছি। আমি প্রেম করে কাজ পাওয়া থামাব না। ২৪ বছর ধরে শুধুমাত্র প্রেমের উপর আমার গোটা কেরিয়ারটা দাঁড়িয়ে আছে। আগামী বছরগুলোতেও তা-ই থাকবে। এই সিদ্ধান্ত নিলাম। প্রেম দীর্ঘজীবী হোক।”

পোস্টের শেষে সৃজিত মুখোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন স্বস্তিকা। এক সময় পরিচালক ও অভিনেত্রী সম্পর্কে ছিলেন। সম্পর্ক স্থায়ী হয়নি। কিন্তু, সৌজন্য ও কাজের সম্পর্ক বজায় রয়েছে তাঁদের মধ্যে। তাই স্বস্তিকা লিখেছেন, “‘টেক্কা’ ছবির জন্য ধন্যবাদ সৃজিত মুখোপাধ্যায়। ‘এক্স=প্রেম’ ধরে নিয়ে কষব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swastika Mukherjee R G kar Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE