Advertisement
১১ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Incident

‘সরকারকে এ বার জাগতে হবে, রাগ হচ্ছে’, আরজি কর নিয়ে ক্ষোভ উগরে দিলেন স্বস্তিকা

সরাসরি সরকারের উদ্দেশে মন্তব্য করলেন অভিনেত্রী। জানালেন এই অবস্থা দেখে রাগের উদ্রেক ছাড়া আর কিছুই অনুভূতি হচ্ছে না তাঁর।

Swastika Mukherjee demands justice for the RG Kar victim in another

স্বস্তিকা মুখোপাধ্যায়। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৭:৩৭
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে প্রথম থেকেই সরব ছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। মেয়েদের ‘রাত দখল’-এর কর্মসূচি নিয়েও একাধিক পোস্ট করেছেন তিনি। এ বার সরাসরি সরকারের উদ্দেশে মন্তব্য করলেন অভিনেত্রী। জানালেন, এই অবস্থা দেখে রাগের উদ্রেক ছাড়া আর কিছু হচ্ছে না তাঁর।

স্বস্তিকা তাঁর পোস্টে লেখেন, “আমার ল্যাপটপের পাসওয়ার্ড ছিল ‘এঞ্জেল’। আমার মেয়ে এই পাসওয়ার্ডটা দিয়েছিল। বাড়িতে আমি একা ছিলাম। একটা চিত্রনাট্য পড়ব ভাবলাম। ল্যাপটপ বার করে সেই পাসওয়ার্ড দিলাম বেশ কয়েক বার। তার পরেও দেখলাম ল্যাপটপ চালু হচ্ছে না। বুঝতে পারছিলাম না, ভুলটা কী ভাবে হচ্ছে। ভাল করে দেখলাম আমি পাসওয়ার্ড হিসাবে কী ‘টাইপ’ করছি। দেখলাম ‘এঞ্জেল’-এর বদলে ‘অ্যাংরি’ (রাগান্বিত) টাইপ করে চলেছি বার বার। আসলে এখন রাগের উদ্রেক ছাড়া আর কিছুই অনুভূতি হচ্ছে না আমাদের।”

স্বস্তিকা তাঁর পোস্টে আরও লেখেন, “ক্রোধ, অসহায়তা, ভয়— এই অনভূতিগুলো যেন আমাদের মধ্যে থেকে চলে না যায়, যত ক্ষণ পর্যন্ত আমরা আবার নিরাপদ বোধ করছি। সরকারের এ বার জেগে ওঠা উচিত। আরও কঠিন আইন, কঠিন শাস্তি প্রয়োগ করা উচিত নিরাপত্তা রক্ষার জন্য। আমাদের বিচার চাই। এখনই চাই।”

স্বাধীনতা দিবসেও একটি ছবি পোস্ট করেন অভিনেত্রী। দেখা যাচ্ছে, এক বালিকার হাতে প্ল্যাকার্ডে লেখা, ‘এর পরে কি আমি?’ পোস্টের ক্যাপশনে স্বস্তিকা লিখেছিলেন, “শুভ তো নয়। শুভ কোন কালে ছিল জানি না। স্বাধীন কী ভাবে বলব নিজেদের, তা-ও জানি না। তবু আজ স্বাধীনতা দিবস।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swastika Mukherjee R G kar Incident Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE