Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Stree 2

উগ্র পৌরুষ হার মানল নারীর জয়ের কাছে! বঙ্গার ‘অ্যানিম্যাল’-কে বড় টেক্কা দিল ‘স্ত্রী ২’

১৯ দিন হয়েছে মুক্তি পেয়েছে ‘স্ত্রী ২’। ছবিমুক্তির তৃতীয় মঙ্গলবারে এসে বক্স অফিসে এই ছবির সংগ্রহের অঙ্ক ৫০৯.৪০ কোটি টাকা।

Stree 2’s box office collection crossed Animal’s box office collection

(বাঁ দিকে) ‘অ্যানিম্যাল’ ছবিতে রণবীর কপূর, ‘স্ত্রী ২’ এর পোস্টার (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২১
Share: Save:

নারীর জয়জয়কারের কাছে হার মানল উগ্র পৌরুষ? সদ্য মুক্তিপ্রাপ্ত ‘স্ত্রী ২’ ছবির বক্স অফিসে সাফল্য দেখে এই প্রশ্নই উঠছে। সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ‘অ্যানিম্যাল’-এর গায়ে লেগেছিল ‘নারীবিদ্বেষী’তকমা। সেই ছবির বক্স অফিস সংগ্রহকে এ বার ছাপিয়ে গিয়েছে ‘স্ত্রী ২’। শ্রদ্ধা কপূর অভিনীত এই ছবিতে নারীবাদের বার্তা রয়েছে বলে মনে করছেন দর্শক। এমনকি এই ছবিতে নাকি নারীবিদ্বেষকে চ্যালেঞ্জও জানানো হয়েছে।

১৯ দিন হয়েছে মুক্তি পেয়েছে ‘স্ত্রী ২’। ছবিমুক্তির তৃতীয় মঙ্গলবারে এসে বক্স অফিসে এই ছবির সংগ্রহ ৫০৯.৪০ কোটি টাকা। মনে করা হচ্ছে, ‘পাঠান’, ‘গদর ২’ এবং ‘অ্যানিম্যাল’-এর মোট সংগ্রহ ছাপিয়ে যেতে পারে ‘স্ত্রী ২’-র বক্স অফিস সংগ্রহ। বঙ্গার ছবির মোট বক্স অফিস সংগ্রহ ছিল ৫৫৩.৮৭ কোটি টাকা। চিত্র সমালোচক ও বক্স অফিস বিশেষজ্ঞরা মনে করছেন, খুব শীঘ্রই ‘স্ত্রী ২’ এই রেকর্ড ভেঙে ফেলবে।

প্রথম সপ্তাহেই ‘স্ত্রী ২’ছবির বক্স অফিস সংগ্রহ ছিল ৩০৭.৮০ কোটি টাকা। দ্বিতীয় সপ্তাহে আরও ১৪৫.৮০ কোটি টাকা সংগ্রহ করে এই ছবি। ২০১৮ সালে এই ছবির প্রিক্যুয়েলও সাড়া ফেলেছিল দর্শকের মধ্যে। তবে শুধু ‘স্ত্রী ২’-ই নয়। ‘অ্যানিম্যাল’-কে আরও একটি নারীকেন্দ্রিক ছবি টেক্কা দিয়েছে। কিরণ রাও পরিচালিত ‘লাপতা লেডিজ়’ ওটিটি প্ল্যাটফর্মে ‘অ্যানিম্যাল’-কে ছাড়িয়ে গিয়েছে।

‘স্ত্রী ২’ছবিতে শ্রদ্ধা ছাড়াও অভিনয় করেছেন রাজকুমার রাও, অভিষেক বন্দ্যোপাধ্যায়, পঙ্কজ ত্রিপাঠী। অন্য দিকে, ‘অ্যানিম্যাল’-এ অভিনয় করেছেন রণবীর কপূর, রশ্মিকা মন্দানা, তৃপ্তি ডিমরি, অনিল কপূর প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE