Advertisement
০১ জুলাই ২০২৪
Smilie Suri on Kalyug

‘কলিযুগ’ ছবির নাম ছিল ‘ব্লু ফিল্ম’, অভিনয়ে রাজি হননি কোনও অভিনেত্রী: স্মাইলি সুরি

চরিত্র শুনেই প্রত্যাখ্যান করে দিচ্ছিলেন অভিনেত্রীরা। সেই সময় মহেশ ভট্টের সহকারী হিসাবে কাজ করতেন স্মাইলি। এক কথায় অডিশন দিতে রাজি হয়ে গিয়েছিলেন অভিনেত্রী।

Image of Kalyug poster and Smilie Suri

‘কলিযুগ’ ছবি নিয়ে মুখ খুললেন স্মাইলি সুরি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১৬:৪৭
Share: Save:

‘জিয়া ধড়ক ধড়ক’ গানটি ঢেউ তুলেছিল এক সময়। কুণাল খেমু, স্মাইলি সুরি, ইমরান হাশমি, অমৃতা সিংহ অভিনীত ‘কলিযুগ’ (২০০৫) ছবির গান। এই গানের দৌলতে রাতারাতি পরিচিত মুখ হয়ে উঠেছিলেন স্মাইলি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ছবি নিয়ে মুখ খুললেন অভিনেত্রী।

ছবিটি পরিচালনা করেছিলেন মোহিত সুরি। প্রযোজনায় মুকেশ ও মহেশ ভট্ট। বক্স অফিসেও ঝড় তুলেছিল এই ছবি। এই ছবির হাত ধরেই অভিনেত্রী হিসাবে আত্মপ্রকাশ স্মাইলির। কিন্তু এই চরিত্রের জন্য প্রথম পছন্দ ছিলেন না তিনি। বরং, সেই সময় মহেশ ভট্টের সহকারী হিসাবে কাজ করতেন। কিন্তু ভাগ্যের ফেরে এই চরিত্রটি পৌঁছে যায় তাঁর হাতে, জানালেন অভিনেত্রী। সেই সময় বলিউডের কোনও অভিনেত্রী এই চরিত্রে অভিনয় করতে আগ্রহী ছিলেন না। চরিত্র শুনেই প্রত্যাখ্যান করে দিচ্ছিলেন প্রত্যেকে।

অন্য দিকে, নেপথ্য কর্মী হিসাবে নয়, ক্যামেরার সামনে থাকতেই ভাল লাগত স্মাইলির। তাই এক কথায় অডিশন দিতে রাজি হয়ে গিয়েছিলেন তিনি। তাঁর কথায়, “সেই সময় ‘ব্লু ফিল্ম’ নামে একটি ছবি হচ্ছিল। প্রযোজনার তরফে বলা হয়েছিল, একটা চরিত্র আছে, কিন্তু কেউ সেই চরিত্রে কাজ করতে চাইছে না।” প্রাথমিক ভাবে খুব ছোট চরিত্র ছিল। পরে ‘জিয়া ধড়ক ধড়ক’ গানটি যোগ করা হয়। “ওরা বলল, ছবিতে গানটি যোগ করা হোক। তার পর আর কিসের অপেক্ষা! এই ভাবেই পুরোটা ঘটে যায়। আমার মনে হয়, ভাগ্য সহায় না থাকলে এটা হত না।”

তবে প্রথম ছবিতে সাফল্য পেলেও পরবর্তী কালে নজর কাড়তে পারেননি অভিনেত্রী। ভাল ছবির সুযোগ পাননি বলে দাবি অভিনেত্রীর। বর্তমানে পোল ডান্সকে পেশা হিসাবে বেছে নিয়েছেন স্মাইলি। ‘হাউস অফ লাইজ়’ শোয়ের মাধ্যমে ওটিটির দুনিয়ায় আত্মপ্রকাশ করছেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE